রাজধানী | The Daily Ittefaq

স্বর্ণের সম্মাননা ক্রেস্ট তৈরির ঠিকাদার পাচ্ছে না সরকার

স্বর্ণের সম্মাননা ক্রেস্ট তৈরির ঠিকাদার পাচ্ছে না সরকার
ইত্তেফাক রিপোর্ট৩০ আগষ্ট, ২০১৮ ইং ০৩:২১ মিঃ
স্বর্ণের সম্মাননা ক্রেস্ট তৈরির ঠিকাদার পাচ্ছে না সরকার
বাংলাদেশের মুক্তিযুদ্ধে অবদান রাখা বিদেশিদের জন্য স্বর্ণের সম্মাননা ক্রেস্ট তৈরির কাজ দিতে সরকার চারবার দরপত্র ডাকলেও কোনো ঠিকাদারি প্রতিষ্ঠান তাতে আগ্রহ দেখায়নি। এ জন্য সরাসরি ক্রয় পদ্ধতিতে ক্রেস্ট সংগ্রহের প্রস্তাবে নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।
 
গতকাল বুধবার সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাপতিত্বে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এই অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের জানান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ক্রেস্ট তৈরির জন্য পর পর চারবার টেন্ডার আহ্বান করেছিল। কিন্তু এতে সাড়া না পাওয়ায় বাধ্য হয়ে সরাসরি ক্রয় পদ্ধতিতে যাচ্ছে। এখন মন্ত্রণালয় নিজেদের উদ্যোগে একটি প্রতিষ্ঠান ঠিক করবে, যাদের কাছ থেকে সরাসরি ক্রেস্ট কেনা হবে। ওই কোম্পানিকে কাজটি দেওয়ার আগে ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদন নিতে হবে।
 
উল্লেখ্য, সরকার মুক্তিযুদ্ধে অবদান রাখা বিদেশি বন্ধুদের সম্মাননা দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার পর ২০১৩ সালের অক্টোবর পর্যন্ত সাত ধাপে প্রায় আড়াইশ বিদেশি ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা দেওয়া হয়। প্রতিটি ক্রেস্টে এক ভরি স্বর্ণ ও ৩০ ভরি রুপা থাকার কথা থাকলেও বিএসটিআইয়ের পরীক্ষায় এর চেয়ে কম স্বর্ণ পাওয়া যায়। এরপর এ নিয়ে ব্যাপক সমালোচনা হয়। সে ঘটনার পর এবারের দরপত্রে তার প্রভাব পড়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২