রাজধানী | The Daily Ittefaq

ডাক বিভাগের কাছে ‘নগরিয়া’ হস্তান্তর

ডাক বিভাগের কাছে ‘নগরিয়া’ হস্তান্তর
ইত্তেফাক রিপোর্ট০৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৪:৩১ মিঃ
ডাক বিভাগের কাছে  ‘নগরিয়া’ হস্তান্তর
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সদ্য প্রকাশিত নিউজলেটার ‘নগরিয়া’ নাগরিকদের ঘরে ঘরে পৌঁছানোর জন্য ডাক বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। 
 
সোমবার দুপুর সাড়ে ১২টায় গুলশানস্থ নগর ভবনে প্যানেল মেয়র মো. জামাল মোস্তফা ডাক বিভাগের ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল শবনম মুস্তারী রিক্তার কাছে আনুষ্ঠানিকভাবে এই হস্তান্তর করেন। 
 
‘নগরিয়া’ হস্তান্তরকালে প্যানেল মেয়র বলেন, নাগরিক সেবা সহজ করতে এই নিউজলেটারটি প্রকাশ করা হয়েছে। উন্নত বিশ্বের প্রায় প্রতিটি শহরে এ ধরণের নিউজলেটার থাকলেও বাংলাদেশ এটি প্রথম। এতে অনেক তথ্য রয়েছে যা নাগরিকদের বিভিন্ন সময়ে প্রয়োজন হবে। যেমন হোল্ডিং ট্যাক্স কিভাবে নির্ধারিত হয়, কিভাবে হোল্ডিং ট্যাক্স রেয়াত পাওয়া যায়, সেবা পাওয়ার প্রয়োজনীয় নম্বর ইত্যাদি তথ্য ‘নগরিয়া’র প্রথম সংখ্যায় রয়েছে। আর জনগণের হাতে তথ্য থাকলে একদিকে যেমন সেবা পাওয়া সহজ হবে, তেমনি স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি পাবে। 
 
ঢাউসিক-এর প্রতিটি হোল্ডিং নম্বরের ঠিকানায় এক কপি করে ডাকযোগে ‘নগরিয়া’ পর্যায়ক্রমে বিনামূল্যে পাঠানো হচ্ছে। ডেপুটি পোস্টমাস্টার জেনারেল শবনম মুস্তারী রিক্তা বলেন, ‘নগরিয়া’ জনগণের কাছে পৌঁছানোর জন্য ডাক বিভাগ প্রয়োজনীয় সকল সেবা প্রদান করবে।
 
‘নগরিয়া’ হস্তান্তরকালে অন্যান্যের মধ্যে ডিএনসিসি'র সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, নগরিয়া’র সম্পাদক এ এস এম মামুন উপস্থিত ছিলেন।
 
ইত্তেফাক/ইউবি

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪