রাজধানী | The Daily Ittefaq

ভেজাল পানি বাজারজাতের দায়ে ২ প্রতিষ্ঠান বন্ধ-জরিমানা

ভেজাল পানি বাজারজাতের দায়ে ২ প্রতিষ্ঠান বন্ধ-জরিমানা
অনলাইন ডেস্ক০৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৭:৪৩ মিঃ
ভেজাল পানি বাজারজাতের দায়ে ২ প্রতিষ্ঠান বন্ধ-জরিমানা
ফাইল ছবি
ওয়াসার পানি জারে ভরে বিক্রি, বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ না করে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করে পানি বাজারজাত করায় ২ প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা ও ২টি প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে।
 
আজ মঙ্গলবার রাজধানীর বিভিন্ন স্থানে বিএসটিআই-এর ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
 
অভিযানকালে ৪টি পানি উৎপাদনকারী প্রতিষ্ঠানের মধ্যে ২টি প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা এবং ২টি প্রতিষ্ঠানকে সিলগালা এবং মালামাল জব্দ ও ধ্বংস করা হয়।
 
বিএসটিআই’র মহাপরিচালক সরদার আবুল কালাম অভিযানে অংশ নেন। বিএসটিআই এর নিয়মিত কার্যক্রমের অংশ হিসাবে র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে এবং র‌্যাব ও ওয়াসার সহযোগিতায় মহানগরীর মিরপুর এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।
 
অভিযানকালে ৪টি অবৈধ ড্রিংকিং ওয়াটার উৎপাদনকারী প্রতিষ্ঠান শনাক্ত করা হয়। এরমধ্যে বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ না করে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করায় নদী ফুড এন্ড বেভারেজ, লালমাটিয়া, পল্লবী, মিরপুর-১১, ঢাকা নামীয় প্রতিষ্ঠানকে এক লাখ টাকা এবং সেইফ ইন্টারন্যাশনাল, মিরপুর-১০, ঢাকা নামীয় প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।
 
বিএসটিআই অর্ডিন্যান্স, ১৯৮৫ (অ্যামেন্ডমেন্ট অ্যাক্ট ২০০৩) এর ২৪/১৯ ধারা লংঘনের দায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতিষ্ঠানদ্বয়কে উক্ত দণ্ড দেন।
 
একই অপরাধে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাবাস্সুম ড্রিংকিং ওয়াটার, লালমাটিয়া, পল্লবী, মিরপুর-১১ এবং সোনালী ড্রিংকিং ওয়াটার, মিরপুর-২, ঢাকা প্রতিষ্ঠান দুটিকে সিলগালা করে দেয়। এ সময় প্রতিষ্ঠান দুটির পানির পাম্পসহ প্রায় ১ হাজার ড্রিংকিং ওয়াটারের জার জব্দ করা হয়।
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯