রাজধানী | The Daily Ittefaq

প্রবাসী বাংলাদেশিদের মূল্যবান সামগ্রী আত্মসাৎকারী প্রতারক গ্রেফতার

প্রবাসী বাংলাদেশিদের মূল্যবান সামগ্রী আত্মসাৎকারী প্রতারক গ্রেফতার
ইত্তেফাক রিপোর্ট০৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৬:১৯ মিঃ
প্রবাসী বাংলাদেশিদের মূল্যবান সামগ্রী আত্মসাৎকারী প্রতারক গ্রেফতার
ফাইল ছবি
সিঙ্গাপুর প্রবাসী বাংলাদেশিদের মূল্যবান সামগ্রী প্রতারণার মাধ্যমে আত্মসাতকারী চক্রের এক সদস্যকে পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই) গ্রেফতার করেছে। তার নাম নাছির উদ্দিন ওরফে পারভেজ (৩২)। মঙ্গলবার বিকালে তুরাগের কামারপাড়া নিশাত নগর এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়। 
 
পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার বশির আহমেদ জানান, সাগর নামে এক ব্যক্তি অভিযোগ করে যে, তার ভগ্নিপতি নাছির প্রায় তিন বছর পূর্বে সিঙ্গাপুরে যান। সেখানে পারভেজের সঙ্গে পরিচয় হয়। কিছুদিন পরেই পারভেজ নাসিরকে জানায় যে সে বাংলাদেশে যাবে। গত ২৯ আগস্ট সিঙ্গাপুরের চেঙ্গি বিমানবন্দরে পারভেজের সঙ্গে দেখা করে তাকে ২টি স্বর্ণের পায়েল, ২টি স্বর্ণের ব্রেসলেট, ১টি স্বর্ণের নেকলেস, ৪টি স্বর্ণের চেইন, যার ওজন ১শ গ্রাম। এর সঙ্গে ২টি আইফোন ১০-এক্স মোবাইল দিয়ে বলা হয় যে বাংলাদেশে সাগরের নিকট পৌঁছে দিতে হবে। এ জন্য পারভেজকে ৯ হাজার টাকা দেয়া হয়। পারভেজ ওই দিন রাত ১০ টায় হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরন করেন। অবতরনের পর পারভেজ তার মোবাইল নম্বর থেকে সাগরের মোবাইল নম্বরে ফোন করে বিমানবন্দর গোলচত্বরে আসতে বললেন। রাত পৌণে ১২টায় গোলচত্বরের সামনে একটি কাগজে মোড়ানো অবস্থায় উক্ত মালামালগুলো ও স্বর্ণালঙ্কার সাগরের হাতে দেয়। সাগর প্যাকেট খুলে দেখে যে তার ভগ্নিপতির পাঠানো স্বর্ণালঙ্কারের সঙ্গে মিল নেই। তখন পারভেজকে জিজ্ঞাসা করলে সে জানায় বিমানবন্দরের ভেতরে কাস্টমস রেখে দিয়েছে, এই বলে সাগরের হাত থেকে উক্ত প্যাকেট নিয়ে তার ব্যবহৃত প্রাইভেটকারে উঠে তাৎক্ষণিকভাবে কৌশলে পালিয়ে যায়।
 
এছাড়া সিঙ্গাপুর প্রবাসী চাঁদপুরের গাজীবাড়ী পুরানবাজার এলাকার আসিফ, নওগাঁর কালিপুরের আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জের চর সৈয়দপুরের দিদার, নোয়াখালীর কোম্পানীগঞ্জের ইমামসহ বিভিন্ন প্রবাসীরা বিভিন্ন সময়ে পারভেজের মাধ্যমে মূল্যবান সামগ্রী দেশে পাঠিয়ে প্রতারিত হয়েছেন।
  
পিবিআইয়ের ডিআইজি বনজ কুমার মজুমদার বলেন, ছদ্মবেশী ওই প্রতারকের অবস্থান নিশ্চিত হয়ে তুরাগে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ২টি বাংলাদেশি পাসপোর্ট, ১টি স্বর্ণের নেকলেস, ৪টি স্বর্ণের চেইন, ২টি স্বর্ণের নুপুর ও ২টি স্বর্ণের ব্রেসলেট উদ্ধার করা হয়। 
 
 
ইত্তেফাক/এমআই
 
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩