রাজধানী | The Daily Ittefaq

চাই ভালো মানুষ গড়ার শিক্ষা: ড. আতিউর রহমান

চাই ভালো মানুষ গড়ার শিক্ষা: ড. আতিউর রহমান
অনলাইন ডেস্ক১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৯:৫৫ মিঃ
চাই ভালো মানুষ গড়ার শিক্ষা: ড. আতিউর রহমান
'শিক্ষাই জীবনের খাদ্য। সমাজ গড়তে চাই ভালো মানুষ।' বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান  আজ ১৩ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার ঢাকার কদমতলা পূর্ব বাসাবো স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এ সময় নবীন ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, 'তোমরা আগামীর সম্পদ।
 
তিনি বলেন, আমরা ছেটে ফেলার শিক্ষা চাই না, চাই ভালো মানুষ গড়ার শিক্ষা। চাই বিশ্ব জগতের সঙ্গে নৈতিক যোগাযোগের শিক্ষা। সমস্যা বা চ্যালেঞ্জ মোকাবেলা করেই তিনি নবীনদের এগিয়ে যাওয়ার পরামর্শ দেন। আর বাংলাদেশকে জানতে ও ভালোবাসতে বলেন।
 
'দেশে জন্মালেই দেশ আপন হয় না’- একথা বলে তিনি তরুণদের স্বদেশকে মায়ের মতো ভালোবাসার আহ্বান জানান। 
 
তিনি বলেন, শত বাঁধা সত্ত্বেও বাহাত্তরের আট বিলিয়ন ডলারের অর্থনীতি আজ ২৮৫ বিলিয়ন ডলারে উন্নীত হয়েছে। এই সময়ের ব্যবধানে আমাদের জীবনের গড় আয় ৪৭ বছর থেকে বেড়ে ৭২.৫ বছর হয়েছে। যা বিশ্বেও গড় আয়ুর চেয়েও এক বছর বেশি। পাকিস্তানীদের চেয়ে ৫ বছরেরও বেশি। তাই এদেশ নিয়ে হতাশ না হওয়ার জন্যে ছাত্রছাত্রীদের প্রতি তিনি আহ্বান জানান।
 
এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গভর্নিং বডির সম্মানিত সদস্যবৃন্দ। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন গভর্নিং বডির সম্মানিত চেয়ারম্যান জনাব ইয়াহিয়া সোহেল।
 
ইত্তেফাক/নূহু
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩