রাজধানী | The Daily Ittefaq

২ বছরের মধ্যে সড়কে শৃঙ্খলা ফেরানো সম্ভব: সাঈদ খোকন

২ বছরের মধ্যে সড়কে শৃঙ্খলা ফেরানো সম্ভব: সাঈদ খোকন
ইত্তেফাক রিপোর্ট২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৬:৫৬ মিঃ
২ বছরের মধ্যে সড়কে শৃঙ্খলা ফেরানো সম্ভব: সাঈদ খোকন
আগামী দুই বছরের মধ্যে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব হবে উল্লেখ করে মেয়র সাঈদ খোকন বলেছেন, আগামী সমন্বয় সভায় ব্যক্তিগত গাড়ি নিয়ন্ত্রণের ব্যাপারে আলোচনা করা হবে। 
 
শনিবার রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে ‘বিশ্ব ব্যক্তিগত গাড়ি মুক্ত দিবস’ উপলক্ষে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা বলেন। 
 
মেয়র সাঈদ খোকন বলেন, ‘বর্তমান সময়ে একটি আলোচিত বিষয় হচ্ছে সড়কের বিশৃঙ্খলা। প্রধানমন্ত্রী এজন্য যে কমিটি করে দিয়েছেন, সে কমিটি সড়কে শৃঙ্খলা ফেরাতে কাজ করে যাচ্ছে।’ 
 
মেয়র আরো বলেন, ‘আগামী দুই বছরের মধ্যে সড়কে শৃঙ্খলা ফেরানোর জন্য আমাদের কমিটি কাজ করবে। আমরা এ সময়ের মধ্যে শৃঙ্খলা ফেরাতে পারবো।’ 
 
আগামী সমন্বয় সভায় সড়ক পরিবহন আইনের ধারার আলোকে ঢাকা শহরের ব্যক্তিগত গাড়ি নিয়ন্ত্রণের জন্য অংশীজনের সঙ্গে আলাপ আলোচনা করবেন বলে জানান ডিএসসিসি মেয়র। 
 
মেয়র সাঈদ বলেন, দেখা যায় একটা পরিবারের সদস্য তিনজন অথচ তার পাঁচটা গাড়ি, এটা নিয়ন্ত্রণ করা যায় কিনা সে বিষয়ে কাজ করব। সমাধানের যাত্রা সংকটের মধ্যেই হয়। এটার সমাধান করতে হবে। সব কাজে জনগণের অংশগ্রহণ প্রয়োজন।
 
বিশেষ অতিথির বক্তব্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম বলেছেন, এখন উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের ফুটপথ আগের যে কোন সময়ের তুলনায় অনেক ভালো। হাঁটার মাধ্যমে জ্বালানি অপচয় রোধ করা যায় ও স্বাস্থ্য ভালো রাখা যায়।
 
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা সড়ক পরিবহন কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক খন্দকার রাকিবুর রহমান। তিনি বলেন, ‘ব্যক্তিগত গাড়ি অবশ্যই নিয়ন্ত্রণ করতে হবে। শহরের দূষণ কমাতে হবে। আমাদের বাস সার্ভিস কম। ভালো বাস সার্ভিস চালু করতে হবে। হাঁটার স্থান নিশ্চিত করা ও ভালো গণপরিবহন চালু করা গেলে মানুষ ব্যক্তিগত গাড়ি থেকে বিরত থাকবে।’ এ ছাড়া উত্তর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র জামাল মোস্তফাও অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন।
 
বক্তব্য প্রদানের শুরুতেই মেয়র সাঈদ খোকন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আলহাজ ওসমান গণির মৃত্যুতে শোক প্রকাশ করে  তার স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন এবং মরহুমের শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
 
ইত্তেফাক/ইউবি

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৯
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪