বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

যৌন নিপীড়নের বিরুদ্ধে নারী সাংবাদিক কেন্দ্রের মানববন্ধন

আপডেট : ১৮ নভেম্বর ২০১৮, ২১:৩২

মি টু আন্দোলনের সমর্থনে এবং সকল প্রকার যৌন নিপীড়নের বিরুদ্ধে রবিবার প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র।

মানববন্ধনে নারী সাংবাদিকরা ছাড়াও সাংবাদিক সংগঠন, মানবাধিকার সংগঠন, ছাত্র সংগঠন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ সকল পেশার মানুষ এবং বিভিন্ন সংগঠনের প্রায় ২০০জন অংশ নেয়। 
 
মানববন্ধনে বক্তব্য দেন নিজেরা করির প্রধান সমন্বয়কারী খুশী কবীর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক গীতি আরা নাসরিন, মি টু আন্দোলনের সাহসী যোদ্ধা মুশফিকা লাইজু, নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক, সাধারণ সম্পাদক পারভীন সুলতানা ঝুমা, জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য মাঈনুল আলম, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শুকুর আলী শুভ, বিএফইউজের নির্বাহী কমিটির সদস্য শেখ মামুনুর রশীদ, নাগরিক টিভির চীফ রিপোর্টার শাহনাজ শারমিন, বাংলা ট্রিবিউনের চীফ রিপোর্টার উদিসা ইসলাম, নাদিয়া শারমিন, আইরিন নিয়াজী মান্না, বাংলাভিশনের শারমিন রিনভী প্রমুখ।

এছাড়া প্রেসক্লাবের সভাপতি ও  সাধারণ সম্পাদক, ডিইউজের সভাপতি, মানবাধিকার কর্মী সুলতানা কামাল, নারী প্রগতি সংঘের প্রধান রোকেয়া কবীর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সোনিয়া নিশাত আমিন ও মুনীরা মোর্শেদ মুন্নী উপস্থিত না থাকলেও সংহতি প্রকাশ করেন। 


মানববন্ধন থেকে মী টু আন্দোলনের প্রতি দৃঢ় সমর্থন জানানো হয়। এবং যৌন নিপীড়ন বন্ধে আন্দোলন চালিয়ে যাবার অঙ্গীকার ব্যক্ত করা হয়। সমাজের সর্বস্তরের মানুষের প্রতি নিপীড়িতের পাশে দাঁড়ানোর এবং নিপীড়নকারীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানানো হয়।

ইত্তেফাক/এমআই