বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চকবাজার অগ্নিকাণ্ড: মরদেহ বুঝে নিচ্ছেন স্বজনরা

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ২০:১৫

রাজধানীর চকবাজার এলাকায় কেমিক্যাল গোডাউনে আগুন লেগে পুড়ে মারা যাওয়া ৮১ জনের মধ্যে যাদের শনাক্ত করা গেছে তাদের মরদেহ হস্তান্তর করা হচ্ছে। ঢাকা জেলা প্রশাসনের মাধ্যমে বৃহস্পতিবার দুপুর ২টা ১০ মিনিটে মরদেহ হস্তান্তর শুরু হয়।

প্রথমে দেওয়া হয় নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার নূর মোহাম্মদের ছেলে কামাল হোসেনের (৫০) মরদেহ। মরদেহটি গ্রহণ করেন তার ছোট ভাই দেলওয়ার হোসেন। কামাল থাকতেন পুরান ঢাকায় চুড়িহাট্টা উর্দু রোড।

এখন পর্যন্ত ৩৪ জনের মরদেহ শনাক্ত করা গেছে বলে জানিয়েছে জেলা প্রশাসনের তথ্য কেন্দ্র।

বিষয়টি নিশ্চিত করে সিনিয়র অ্যাসিস্ট্যান্ট কমিশনার মো. ইমরুল হাসান জানান, যাদের মরদেহ শনাক্ত করা গেছে তাদের মরদেহ ময়নাতদন্ত ছাড়া হস্তান্তর করা হচ্ছে। তবে যাদের শনাক্ত করা যাচ্ছে না তাদের মরদেহ ময়নাতদন্ত ও ডিএনএ টেস্টের পর হস্তান্তর করা হবে।

আরও পড়ুন: পুরান ঢাকায় আর কেমিকেল গোডাউন রাখতে দেওয়া হবে না: সাঈদ খোকন

বুধবার রাত ১০টার পর রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুরিহাট্টা মসজিদ গলির রাজ্জাক ভবনে আগুন লাগে। রাত ১টা ৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পরে আগুন ভয়াবহ আকারে আশপাশের ৫টি বিল্ডিংয়ে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ৩২টি ইউনিট রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে পুড়ে ৮১ জনের মৃত্যু হয়েছে। এ সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ইত্তেফাক/কেকে