আদালত | The Daily Ittefaq

গভর্নিং বডির সভাপতি পদে এমপিদের না থাকার রায় বহাল

বেসরকারি স্কুল-কলেজ
গভর্নিং বডির সভাপতি পদে এমপিদের না থাকার রায় বহাল
ইত্তেফাক রিপোর্ট১২ জুন, ২০১৬ ইং ১০:১৫ মিঃ
গভর্নিং বডির সভাপতি পদে এমপিদের না থাকার রায় বহাল
 
দেশের বেসরকারি স্কুল ও কলেজের গভর্নিং বডির সভাপতি পদে জাতীয় সংসদ সদস্যরা (এমপি) থাকতে পারবেন না মর্মে হাইকোর্টের দেয়া রায় বহাল রেখেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। এক্ই সঙ্গে ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের জন্য গঠিত বিশেষ কমিটি অবৈধ ও বাতিল ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায়ও স্থগিত করেনি আপিল বিভাগ। 
 
প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ আজ রবিবার সকালে এ আদেশ দেয়। আদালতে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও রিটকারীর পক্ষে আইনজীবী ইউনূস আলী আকন্দ শুনানি করেন। 
 
গত ১ জুন হাইকোর্ট এক রায়ে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে গভর্নিং বডিতে এমপিদের নিয়োগ সংক্রান্ত প্র-বিধানমালার ৫(২) ধারা এবং বিশেষ কমিটি গঠন সংক্রান্ত ৫০ ধারা অবৈধ ঘোষণা করে। একইসঙ্গে বেসরকারি বিমান পরিবহান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপির নেতৃত্বাধীন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বিশেষ কমিটি অবৈধ ও বাতিল ঘোষণা করে। আদালত ভিকারুননিসার বিশেষ কমিটি বাতিল করে অন্তবর্তিকালীন সময়ের জন্য একটি অ্যাডহক কমিটি গঠনের জন্য সংশি­ষ্টদের নির্দেশ দেয়। ওই অ্যাডহক কমিটিকে ৬ মাসের মধ্যে উক্ত শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচন সম্পন্ন করতেও বলা হয়। এই রায় স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন রাশেদ খান মেনন এমপি ও শিা প্রতিষ্ঠানটির অধ্য সুফিয়া খাতুন। 
 
আজ ওই আবেদনের ওপর শুনানি নিয়ে আপিল বিভাগ হাইকোর্টের রায়ের ওপর কোনো হস্তক্ষেপ করেনি। একই সঙ্গে পূর্ণাঙ্গ রায় প্রকাশ পেলে রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করতে বলা হয়। 
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০