আদালত | The Daily Ittefaq

এমপি মোস্তাফিজকে আত্মসমর্পণের নির্দেশ

এমপি মোস্তাফিজকে আত্মসমর্পণের নির্দেশ
ইত্তেফাক রিপোর্ট১২ জুন, ২০১৬ ইং ১৬:৪৯ মিঃ
এমপি মোস্তাফিজকে আত্মসমর্পণের নির্দেশ
উপজেলা নির্বাচনী কর্মকর্তাকে মারধরের মামলায় চট্টগ্রামের বাঁশখালীর সরকার দলীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানকে ২০ জুনের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে তার জামিন আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন আদালত।
 
বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের ডিভিশন বেঞ্চ রবিবার এই আদেশ দেন।
 
পছন্দ মোতাবেক নির্বাচনী কর্মকর্তা (প্রিসাইডিং অফিসার) নিয়োগ না করায় গত বুধবার দুপুরে বাঁশখালীর উপজেলা নির্বাচনী কর্মকর্তা জাহিদুল ইসলামকে ইউএনও অফিসে ডেকে নিয়ে প্রকাশ্যে মারধর করেন এমপি মোস্তাফিজুর রহমান ও তার অনুসারি আওয়ামী লীগ নেতারা। এ ঘটনায় ওইদিন বিকেলে নির্বাচন কমিশন বাঁশখালিতে ৪ জুন অনুষ্ঠিতব্য নির্বাচন স্থগিত করেন এবং এমপি মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে মামলা করা হবে বলে জানান। এর কয়েকদিন পর নির্বাচন কমিশনের নির্দেশে উপজেলা নির্বাচনী কর্মকর্তা জাহিদুল ইসলাম বাদী হয়ে থানায় মামলাটি করেন। এমপিসহ ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৭-৮ জনের বিরুদ্ধে মামলাটি করা হয়। সরকারি কর্মচারীকে মারধর করার অভিযোগে ৩৩২ ও ৩৫৩ ধারায় এই মামলা দায়ের করা হয়।
 
এই মামলায় আজ হাইকোর্টে আত্মসমর্পণ করে জামিন চান মোস্তাফিজুর রহমান। তার পক্ষে অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার এবং জামিনের বিরোধিতা করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ একেএম মনিরুজ্জামান কবির। শুনানি শেষে হাইকোর্ট জামিন আবেদন সরাসরি খারিজ করে দিয়ে এমপি মোস্তাফিজকে আত্মসমর্পণের নির্দেশ দেন। 
 
 
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০