আদালত | The Daily Ittefaq

নেত্রকোনার ৬ রাজাকারের বিরুদ্ধে অভিযোগ গঠন

নেত্রকোনার ৬ রাজাকারের বিরুদ্ধে অভিযোগ গঠন
অনলাইন ডেস্ক১৯ এপ্রিল, ২০১৭ ইং ১৭:১৪ মিঃ
নেত্রকোনার ৬ রাজাকারের বিরুদ্ধে অভিযোগ গঠন
মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের মামলায় নেত্রকোনার পূর্বধলা উপজেলার আব্দুর রহমানসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। 
 
একই সঙ্গে মামলায় সূচনা বক্তব্য উপস্থাপন (ওপেনিং স্টেটমেন্ট) ও সাক্ষ্য গ্রহণের শুরুর জন্য ১২ জুন দিন ধার্য করা হয়েছে। 
 
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদস্যের বিচারিক প্যানেল বুধবার এ আদেশ দেয়। 
 
অভিযোগ গঠনের পক্ষে শুনানি করেন প্রসিকিউটর সাবিনা ইয়াসমিন মুন্নী। আসামিদের পক্ষে শুনানি করেন রাষ্ট্র নিযুক্ত আইনজীবী গাজী এম এইচ তানিম। এর আগে গত বছরের ২২ ডিসেম্বর এই মামলায় পলাতক ৫ জনের জন্য এডভোকেট গাজী তানিমকে রাষ্ট্র নিযুক্ত আইনজীবী নিয়োগ করে ট্রাইব্যুনাল। 
 
আসামিরা হলেন- শেখ মো. আব্দুল মজিদ ওরফে মজিদ মওলানা (৬৬), মো. আব্দুল খালেক তালুকদার (৬৭), মো. কবির খান (৭০), আব্দুর রহমান (৭০), আব্দুস সালাম বেগ (৬৮) ও নুরউদ্দিন (৭০)। ছয় আসামির মধ্যে ২০১৫ সালের ১২ আগস্ট আব্দুর রহমানকে গ্রেফতার করা হয়। বাকি পাঁচজন এখনো পলাতক রয়েছেন।
 
গত বছরের ২২ মে ছয়জনের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ (ফরমাল চার্জ) দাখিল করে প্রসিকিউশন। এর আগে গত বছরের ১৬ মার্চ তাদের বিরুদ্ধে তদন্তের প্রতিবেদন প্রকাশ করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা। আসামিদের বিরুদ্ধে হত্যা-গণহত্যা, অপহরণ, নির্যাতন, লুণ্ঠন, অগ্নিসংযোগ, ধর্ষণসহ মানবতাবিরোধী অপরাধের সাতটি সুনির্দিষ্ট অভিযোগ আনা হয়েছে।  বাসস
 
ইত্তেফাক/ইউবি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ অক্টোবর, ২০১৭ ইং
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫১
মাগরিব৫:৩২
এশা৬:৪৪
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৭