আদালত | The Daily Ittefaq

২৩ এপ্রিল হচ্ছে এনআরবিসি ব্যাংকের এজিএম

২৩ এপ্রিল হচ্ছে এনআরবিসি ব্যাংকের এজিএম
ইত্তেফাক রিপোর্ট২০ এপ্রিল, ২০১৭ ইং ১৯:১৬ মিঃ
২৩ এপ্রিল হচ্ছে  এনআরবিসি  ব্যাংকের এজিএম
আগামী ২৩ এপ্রিল অনুষ্ঠিত হচ্ছে এনআরবি কর্মাশিয়াল (এনআরবিসি) ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম)। বাদ দেয়া চার পরিচালককেও ওই এজিএমএ অর্ন্তভুক্তির নির্দেশ দিয়েছে হাইকোর্ট। একইসঙ্গে ব্যাংকটির বর্তমান চেয়ারম্যান ফরাছত আলীকে এজিএমএ সভাপতিত্ব করতে বলা হয়েছে। 
 
এ সংক্রান্ত এক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এএফএম আব্দুর রহমানের অবকাশকালীন একক হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এই আদেশ দেন। 
 
পরিচালক হিসেবে অন্তর্ভুক্তি ও নিরপেক্ষ ব্যক্তির অধীনে এজিএম অনুষ্ঠানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে এ আবেদন করেন বাদ পড়া ব্যাংকের চার পরিচালক আদনান ইমাম, এস এম তমাল পারভেজ, রফিকুল ইসলাম আরজু ও তুষার ইকবাল। আবেদনের পক্ষে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী এবং ব্যাংকের পক্ষে অ্যাডভোকেট এসএম মনিরুজ্জামান শুনানি করেন।  
 
ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী সাংবাদিকদের বলেন, গত ৬ এপ্রিল এনআরবিসি ব্যাংক কর্তৃপক্ষ এজিএমএ অংশগ্রহণের জন্য পরিচালকদেরকে চিঠি দেয়। কিন্তু আদনান ইমাম, এসএম তমাল পারভেজ, রফিকুল ইসলাম আরজু ও তুষার ইকবাল ব্যাংকের পরিচালক হওয়ার পরও এজিএমএর কোনো নোটিস বা আমন্ত্রণপত্র দেয়া হয়নি। এছাড়া ব্যাংকটির প্রকাশিত বার্ষিক প্রতিবেদন ‘ডিরেক্টরস রিপোর্ট’ থেকেও তাদের নাম পরিচিতি বাদ দেয়া হয়েছে। তাদের আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট ওই চারজনকে এজিএমএ অংশগ্রহণে প্রতিবন্ধকতা সৃষ্টি না করতেও পরিচালনা পর্ষদকে নির্দেশ দেয়া হয়। এছাড়া এজিএমে বাংলাদেশ ব্যাংকের পর্যবেক্ষক মাসুদ বিশ্বাসকে উপস্থিত থাকতেও বলা হয়েছে।
 
 
ইত্তেফাক/ইউবি
 
 
 
 
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৫ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৫:১২
যোহর১১:৫৪
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩৫
সূর্যোদয় - ৬:৩৩সূর্যাস্ত - ০৫:১২