আদালত | The Daily Ittefaq

রংপুরে স্ত্রী হত্যা মামলায় স্বামীসহ দুইজনের ফাঁসির আদেশ

রংপুরে স্ত্রী হত্যা মামলায় স্বামীসহ দুইজনের ফাঁসির আদেশ
রংপুর প্রতিনিধি১৮ মে, ২০১৭ ইং ১৯:১০ মিঃ
রংপুরে স্ত্রী হত্যা মামলায় স্বামীসহ দুইজনের ফাঁসির আদেশ
 
কল্পনা রানী নামে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে স্বামী নিপেন চন্দ্র (৩৫) এবং তার ভাই লক্ষণ চন্দ্রের (৩২) ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় দেন।
 
দণ্ডপ্রাপ্ত নিপেন ও লক্ষণ তারাগঞ্জের সয়ার ইউনিয়নের কাজীপাড়া গ্রামের মৃত ধীরেন চন্দ্র রায়ের পুত্র। রায় ঘোষণার সময় নিপেন আদালতে উপস্থিত থাকলেও লক্ষণ পলাতক রয়েছেন। মামলা সূত্রে জানা যায়, রংপুরের গঙ্গাচড়া উপজেলার মনোকষা গ্রামের সুধীর চন্দ্র রায়ের মেয়ে কল্পনা রানীর সঙ্গে নিপেনের ২০০২ সালে বিয়ে হয়।
 
বিয়ের সময় কল্পনার বাবা যৌতুক হিসেবে কিছু টাকা ও আসবাবপত্র দেন। কিন্তু নিপেন আরও যৌতুক দাবি করেন এবং বিভিন্ন সময়ে কল্পনার ওপর শারীরিক ও মানুষিক নির্যাতন চালাতেন। ২০০৩ সালের ১৭ ফেব্রুয়ারি রাতে এ নিয়ে নিপেন ও তার পরিবারের সদস্যরা মিলে অন্তঃসত্ত্বা কল্পনাকে বেধড়ক মারধর করেন। এর এক পর্যায়ে ১৮ ফেব্রুয়ারি ভোরে কল্পনা মারা যান।
 
এ ঘটনায় নিপেন তার মা সমীত্রী রানী ও ছোট ভাই লক্ষণ চন্দ্রকে আসামি করে তারাগঞ্জ থানায় হত্যা মামলা করেন। পুলিশ ঘটনার দিনেই ওই বাড়ি থেকে সমীত্রী রানী ও নিপেনকে গ্রেফতার করলেও সেই থেকে লক্ষণ চন্দ্র পলাতক রয়েছেন। পরবর্তীতে সমীত্রী রানী জামিনে বেরিয়ে আসেন এবং মামলা চলাকালীন সময়ে মৃত্যুবরণ করেন। পাবলিক প্রসিকিউটর (পিপি) আকতারুজ্জামান পলাশ এবং আসামি পক্ষে অ্যাডভোকেট সৈয়দ ফারুক আলম মামলা পরিচালনা করেন।
 
ইত্তেফাক/জামান
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৫:০১
যোহর১১:৪৬
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩০
সূর্যোদয় - ৬:২০সূর্যাস্ত - ০৫:০৯