আদালত | The Daily Ittefaq

কুমিল্লায় প্রবাসী হত্যা : স্ত্রী ও তার প্রেমিককে যাবজ্জীবন

কুমিল্লায় প্রবাসী হত্যা : স্ত্রী ও তার প্রেমিককে যাবজ্জীবন
কুমিল্লা প্রতিনিধি০৯ আগষ্ট, ২০১৭ ইং ১৮:৪৩ মিঃ
কুমিল্লায় প্রবাসী হত্যা :  স্ত্রী ও তার প্রেমিককে যাবজ্জীবন
কুমিল্লার দেবিদ্বারে আখতারুজ্জমান নামে এক প্রবাসীকে হত্যার দায়ে তার স্ত্রী ছালমা আক্তার ও প্রেমিক নুরুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। 
 
বুধবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক নূরনাহার বেগম শিউলী এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত ছালমা আক্তার দেবিদ্বার উপজেলার গৌরসার গ্রামের খোকন মিয়া মেয়ে এবং ছালমা আক্তারের প্রেমিক একই উপজেলার ধামতি গ্রামের মৃত দুধ মিয়ার ছেলে নুরুল ইসলাম। নিহত আখতারুজ্জামান দেবিদ্বারের মৃত আবদুল মজিদ সরকারের ছেলে। 
 
মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা যায়, পরকীয়া প্রেমের জের ধরে ২০১৩ সালের ৪ নভেম্বর প্রবাস ফেরত আখতারুজ্জমানকে পরিকল্পিতভাবে শ্বাসরোধ করে হত্যা করা হয়। পরে হৃদরোগে আক্রান্ত হয়েছে বলে আসামিরা এলাকায় প্রচার করে। এতে আখতারুজ্জামানের মৃত্যু নিয়ে সন্দেহ দেখা দিলে তার ছোট ভাই মো. আবু হানিফ বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে দেবিদ্বার থানা হত্যা মামলা দায়ের করেন। মামলাটি প্রথমে দেবিদ্বার থানা পুলিশ এবং পরে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ তদন্ত করে। জেলা ডিবির ওসি একেএম মনজুর আলম মামলার তদন্ত শেষে ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর প্রবাসীর স্ত্রী ছালমা আক্তার ও তার প্রেমিক নুরুল ইসলামের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। এ মামলায় ১৪ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে বুধবার কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক নূরনাহার বেগম শিউলী অভিযুক্ত দুই আসামিকে যাবজ্জীবন এবং ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ বছর কারাদণ্ড প্রদান করেন।
 
ইত্তেফাক/ইউবি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ অক্টোবর, ২০১৭ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৮
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪