আদালত | The Daily Ittefaq

পাবনায় সরকারি কর্মচারীর বিভিন্ন মেয়াদে কারাদণ্ড

পাবনায় সরকারি কর্মচারীর বিভিন্ন মেয়াদে কারাদণ্ড
পাবনা প্রতিনিধি১০ আগষ্ট, ২০১৭ ইং ১৬:৪৬ মিঃ
পাবনায় সরকারি কর্মচারীর বিভিন্ন মেয়াদে কারাদণ্ড
সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের মামলায় আকতার হোসেন নামে এক সরকারি কর্মচারীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থ জরিমানার আদেশ দিয়েছেন আদালত। 
 
বৃহস্পতিবার দুপুরে পাবনা বিশেষ জজ আদালতের বিচারক মো. লিয়াকত আলী মোল্লা এ রায় দেন।  রায়ে আকতার হোসেনকে ৭  বছর কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে দুই মাস কারাদণ্ড, অন্য একটি ধারায় ৫ বছর কারাদণ্ড ও ৩ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের কারাদণ্ড এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের একটি ধারায় ৩ বছর সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। 
 
আকতার হোসেন সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের অফিস সহকারী হিসেবে কর্মরত ছিলেন। তিনি মানিকগঞ্জ সদর উপজেলার বরংগাখেলা গ্রামের মৃত সোহরাব উদ্দিনের ছেলে।
 
দুদক সমন্বিত কার্যালয় পাবনার উপ-পরিচালক আবু বকর সিদ্দিক জানান, আকতার হোসেন সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলা পিআইও অফিসে অফিস সহকারী পদে ২০ অক্টোবর ১৯৯৬ থেকে ২৪ জুলাই ২০০০ সাল পর্যন্ত কর্মরত ছিলেন। এ সময় প্রতারণা ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ১৯৯৮-৯৯ অর্থবছরে বরাদ্দকৃত গৃহ নির্মাণ মঞ্জুরী বাবদ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছ থেকে অননুমোদিত ৭টি চেকের মধ্যে ৩টি চেকে কৌশলে স্বাক্ষর করিয়ে ও ৪টি চেকে ইউএনও, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের স্বাক্ষর নিজে জাল করে মোট ১ লাখ ৯৫ হাজার ৫০০ টাকা ব্যাংক হতে উত্তোলন করেন। পরে ৬৫ হাজার টাকা ব্যাংকে জমা করে অবশিষ্ট ১ লাখ ৩০ হাজার টাকা আত্মসাৎ করেন। 
 
এ অভিযোগ অনুসন্ধান শেষে সাবেক পরিদর্শক ও দুদক প্রধান কার্যালয়ের বর্তমানে সহকারী পরিচালক দেওয়ান সফিউদ্দিন বাদী হয়ে ২০০২ সালের ১১ নভেম্বর আকতার হোসেনকে আসামি করে তাড়াশ থানায় একটি মামলা দায়ের করেন।
 
ইত্তেফাক/ইউবি
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ অক্টোবর, ২০১৭ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৮
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪