আদালত | The Daily Ittefaq

পৃথক মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

পৃথক মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
অনলাইন ডেস্ক১২ অক্টোবর, ২০১৭ ইং ১৪:১২ মিঃ
পৃথক মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
 
বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে পৃথক মামলায় আজ বৃহস্পতিবার গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। রাজধানীর বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত ঢাকার পঞ্চম বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামানের আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আজ গ্রেফতারি পরোয়ানা জারি করে এই আদেশ দেয়।
 
অপরদিকে বাংলাদেশের মানচিত্র, জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করার অভিযোগে আনা অপর একটি মানহানি মামলায়ও তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে ঢাকার একটি আদালত।
 
বেগম খালেদা জিয়ার পক্ষে অন্যতম আইনজীবী সানাউল্লা মিয়া গ্রেফতারি পরোয়ারা জারির বিষয় নিশ্চিত করেন।
 
আজ জিয়া অরফানেজ ট্রাষ্ট দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য ছিল। খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদেশ দেয়। মানহানির অভিযোগে আনা মামলায় খালেদা জিয়া আত্মসমর্পণ না করলে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাসহ আইনগত ব্যবস্থা গ্রহণে আদেশের দিন আজ ধার্য ছিল। খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদেশ দেয়। ঢাকা মহানগর হাকিম নুর নবীর আদালত আজ এ আদেশ দেয়।
 
এর আগে কুমিল্লার চৌদ্দগ্রামে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি একটি নৈশকোচে পেট্রোল বোমা হামলায় ৮ যাত্রী নিহত ও বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় গত ৯ অক্টোবর কুমিল্লার একটি আদালত খালেদা জিয়াসহ ৪৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদেশ দেয়। বাসস
 
ইত্তেফাক/এমআর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৬
যোহর১২:০৩
আসর৪:৩৭
মাগরিব৬:৩২
এশা৭:৪৮
সূর্যোদয় - ৫:৩৫সূর্যাস্ত - ০৬:২৭