আদালত | The Daily Ittefaq

আমি সম্পূর্ণ নির্দোষ: খালেদা জিয়া

আমি সম্পূর্ণ নির্দোষ: খালেদা জিয়া
ইত্তেফাক রিপোর্ট২৩ নভেম্বর, ২০১৭ ইং ১৬:৪১ মিঃ
আমি সম্পূর্ণ নির্দোষ: খালেদা জিয়া
আজ বৃহস্পতিবার আদালতে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থন করে অসমাপ্ত জবানবন্দীর ৬ষ্ঠ দিনের বক্তব্য তুলে ধরেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। খালেদা জিয়া বলেন, আমি সম্পূর্ণ নির্দোষ। আদালত আগামী ৩০ নভেম্বর দুই মামলারই পরবর্তী দিন ধার্য করেন। এর আগে বেলা ১১টা ২০ মিনিটে তিনি বকশিবাজারে স্থাপিত অস্থায়ী আদালতে পৌঁছান খালেদা জিয়া।
 
পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী ৫নং বিশেষ জজ আখতারুজ্জামানের আদালতে খালেদা জিয়া প্রায় দেড় ঘণ্টা বক্তব্য দেন। বেগম খালেদা জিয়া জবানবন্দীতে বলেন,
 
"মাননীয় আদালত, রাষ্ট্রপক্ষে সাক্ষীদের সাক্ষ্যে আমি প্রধানমন্ত্রী হিসাবে আমার ক্ষমতার অপব্যবহার করে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এতিম তহবিল সংক্রান্তে কোনোরূপ অনুদান গ্রহনের সাথে সম্পৃক্ত ছিলাম- এরূপ কোনো বক্তব্য কোনো পর্যায়ে কোনো সাক্ষী দেয় নাই। আমি প্রধানমন্ত্রীর এতিম তহবিল সংক্রান্ত  কোনো অনুদান গ্রহণ বা বিতরণের সাথে সম্পৃক্ত ছিলাম এরূপ সাক্ষ্য রাষ্ট্রপক্ষের সাক্ষীগণের কেউই বলেন নাই।”
 
“রাষ্ট্রপক্ষের সাক্ষীগণের সাক্ষ্যে এটা দৃশ্যমান যে, প্রধানমন্ত্রীর দফতরে ত্রাণ ও কল্যাণ তহবিল এবং স্বেচ্ছাধীন তহবিল সংক্রান্ত নথি চলমান ছিল এবং আছে। উক্ত দু’টি তহবিল পরিচালনা সংক্রান্ত যাবতীয় রেকর্ডপত্র বিজ্ঞ আদালতে রাষ্ট্রপক্ষের সাক্ষীগণ দ্বারা উপস্থাপন করা হয়েছে। এই দু’টি তহবিল সংক্রান্ত যাবতীয় আবেদন নোটশীটের মাধ্যমে উপস্থাপন এবং সংশ্লিষ্ট সাচিবিক দ্বায়িত্ব পালনের মাধ্যমে যথার্থ বিবেচিত হয়েছে বলে তাদের মতামত নোট আকারে নোটশীটের মাধ্যমে উপস্থাপনের পরেই প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব ও কর্তব্য হিসেবে আমি তাতে আমার স্বাক্ষর দিয়েছি। এইরূপ মূল নথি এবং যাবতীয় রেকর্ডপত্র উপস্থাপন করা হয়েছে এবং রাষ্ট্রপক্ষের সাক্ষীগণ তা প্রমাণ করেছেন। এ বিষয়ে আমার দায়িত্ব পালনে কোনো ব্যতয় ঘটে নাই।”
 
ইত্তেফাক/এমআই
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪