আদালত | The Daily Ittefaq

ফোরজি নিলাম : হাইকোর্টের আদেশ চেম্বার আদালতে স্থগিত

ফোরজি নিলাম : হাইকোর্টের আদেশ চেম্বার আদালতে স্থগিত
ইত্তেফাক রিপোর্ট১১ জানুয়ারী, ২০১৮ ইং ১৭:০২ মিঃ
ফোরজি নিলাম : হাইকোর্টের আদেশ চেম্বার আদালতে স্থগিত
 
ফোরজি মোবাইল ফোন সেবার লাইসেন্স এবং তরঙ্গ নিলামের জন্য টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি) যে বিজ্ঞপ্তি জারি করেছিল তার উপর হাইকোর্টের দেয়া স্থগিতাদেশ স্থগিত করেছে আপিল বিভাগের চেম্বার আদালত। 
 
বিটিআরসির এক আবেদনের পেক্ষিতে রবিবার পর্যন্ত এ স্থগিতাদেশ দেন বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এর আগে বৃহস্পতিবার হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ ওই নিলাম বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত করে দেয়। 
 
হাইকোর্টের ওই স্থগিতাদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করে বিটিআরসি। আবেদনের পক্ষে এটর্নি জেনারেল মাহবুবে আলম ও রিটকারী প্রতিষ্ঠান বাংলা লায়নের পক্ষে অ্যাডভোকেট মাহবুব আলী এমপি শুনানি করেন। 
 
আইনজীবীরা জানিয়েছেন, হাইকোর্টের আদেশ স্থগিত হওয়ায় বিটিআরসির ওই নিলাম কার্যক্রম পরিচালনা করতে আর কোনো বাধা থাকলো না।
 
এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের চূড়ান্ত অনুমোদন পাওয়ার পর ফোরজি সেবার লাইসেন্স ও তরঙ্গ নিলামের নীতিমালা ২৯ নভেম্বর হাতে পায় টেলিযোগাযোগ বিভাগ। এরপর ৪ ডিসেম্বর বিটিআরসি ফোরজি লাইসেন্সের আবেদন চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে। সেখানে ১৪ জানুয়ারির মধ্যে আগ্রহীদের ফোরজি সেবার লাইসেন্সের আবেদন জমা দিতে বলা হয়।
 
অনুমোদিত নীতিমালায় বলা হয়, ফোরজির আবেদন করে নির্দিষ্ট অর্থ জমা দিয়ে লাইসেন্স নেয়া যাবে। অপারেটরদের আবেদন ফি হিসেবে পাঁচ লাখ টাকা দিতে হবে। লাইসেন্স পেতে দিতে হবে ১০ কোটি টাকা।
 
ইত্তেফাক/ইউবি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ জানুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:২৩
যোহর১২:১০
আসর৪:০২
মাগরিব৫:৪০
এশা৬:৫৬
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩৫