আদালত | The Daily Ittefaq

নেত্রকোনায় শাশুড়ি হত্যার দায়ে জামাতার মৃত্যুদণ্ডাদেশ

নেত্রকোনায় শাশুড়ি হত্যার দায়ে জামাতার মৃত্যুদণ্ডাদেশ
নেত্রকোনা প্রতিনিধি১৩ ফেব্রুয়ারী, ২০১৮ ইং ১৫:৪৮ মিঃ
নেত্রকোনায় শাশুড়ি হত্যার দায়ে জামাতার মৃত্যুদণ্ডাদেশ
নেত্রকোনায় শাশুড়ি ফাতেমা আক্তারকে (৫০) কুপিয়ে হত্যার দায়ে জামাতা আলমগীর হোসেনকে (৩২) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে ২০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা আজ মঙ্গলবার দুপুরে আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন।
 
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, নেত্রকোনা সদর উপজেলার সিংহের বাংলা ইউনিয়নের মোবারকপুর গ্রামের আব্দুল কাদিরের বাক প্রতিবন্ধী মেয়ে রিনা আক্তারকে একই গ্রামের মৃত জব্বার আলীর ছেলে আলমগীর হোসেন ১০ বছর আগে বিয়ে করে। বিয়ের পর জামাতা আলমগীর যৌতুক হিসেবে তার শ্বশুরবাড়ি থেকে একটি গরু কিনে দেয়ার জন্য স্ত্রী রিনার উপর অত্যাচার নির্যাতন শুরু করে। অত্যাচার নির্যাতন সইতে না পেরে রিনা ২০১৬ সালের ২৮ ফেব্রুয়ারি তার মায়ের কাছে চলে আসে। আলমগীর তার স্ত্রীকে জোরপূর্বক বাড়িতে নিয়ে আসার জন্য গেলে শাশুড়ি তাকে বাঁধা দেয়। এতে সে মারাত্মক ক্ষিপ্ত হয়। ওই বছরের ১ মার্চ রাত সাড়ে ৮টার দিকে শাশুড়ি ফাতেমা বাড়ির পার্শ্ববর্তী সবুজের মনোহারী দোকান থেকে সদাই আনতে গেলে জামাতা আলমগীর ধারালো দা দিয়ে কুপিয়ে তাকে খুন করে।
 
ওই ঘটনায় মৃতের ছেলে রাসেল মিয়া বাদী হয়ে পরদিন বোন জামাই আলমগীর হোসেনকে একমাত্র আসামি করে নেত্রকোনা মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পুলিশ তদন্ত শেষে একই বছরের ২৫ এপ্রিল আদালতে চার্জশীট দাখিল করে। বিচারক উভয়পক্ষের সাক্ষ্য প্রমাণাদির ভিত্তিতে ওই রায় প্রদান করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট সাইফুল আলম প্রদীপ এবং আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মুখলেছুর রহমান।
 
ইত্তেফাক/এসএস
এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৯ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৬
যোহর১২:০৩
আসর৪:৩৭
মাগরিব৬:৩২
এশা৭:৪৮
সূর্যোদয় - ৫:৩৫সূর্যাস্ত - ০৬:২৭