আদালত | The Daily Ittefaq

নরসিংদীতে হত্যা মামলায় ৬জনের যাবজ্জীবন

নরসিংদীতে হত্যা মামলায় ৬জনের যাবজ্জীবন
নরসিংদী প্রতিনিধি১৬ এপ্রিল, ২০১৮ ইং ১৮:৪৭ মিঃ
নরসিংদীতে হত্যা মামলায় ৬জনের যাবজ্জীবন
নরসিংদীতে চাঞ্চল্যকর ব্যবসায়ী গোলাম হোসেন হত্যা মামলায় ৬ আসামির যাবজ্জীবন ও প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন অাদালত। অতিরিক্ত জেলা ও দায়রা জজ এ কে এম মোজাম্মেল হক চৌধুরী সোমবার দুপুরে এ দণ্ডাদেশ দেন।
 
তারা হলেন- সদর উপজেলার কুড়েরপাড় এলাকার আনোয়ার হোসেন (৩২), মোশারফ হোসেন (৩৫), ফিরোজ মিয়া (৪০), জিলহজ্ব ওরফে জুহাস (৩০), আতাউর রহমান (৫০) ও আকবর আলী (৪২)। এদের মধ্যে মোশারফ হোসেন ও ফিরোজ মিয়া পলাতক রয়েছেন এবং আতাউর রহমান জামিনে থাকাবস্থায় মারা যান।
 
রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) এমএন অলিউল্লাহ জানান, ২০০৩ সালের ২১ জানুয়ারি সদর উপজেলার কুড়েরপাড় গ্রামের ব্যবসায়ী গোলাম হোসেন পাঁচদোনা বাজার থেকে বাড়ি ফেরার পথে নিখোঁজ হন। পরে ২৪ জানুয়ারি কুড়েরপাড় এলাকার ব্রহ্মপুত্র নদে কাদামাটিতে লুকিয়ে রাখা অবস্থায় তার ১০ টুকরো লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
 
উক্ত মামলায় পুলিশ আসামিদের গ্রেফতার করলে এক আসামি হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় হত্যাকাণ্ডের বর্ণনা দেন। পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা ৮জন আসামির মধ্যে ৭জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
 
আদালত উক্ত অভিযোগপত্র গ্রহণ করে ১৫ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ৬ আসামি সন্দেহাতীতভাবে দোষী সাব্যস্থ হওয়ায় তাদের যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানায় রায় প্রদান করেন এবং মোস্তাফিজুর রহমান নামে এক আসামিকে খালাস প্রদান করেন।
 
ইত্তেফাক/আরকেজি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ জুলাই, ২০১৮ ইং
ফজর৩:৫৬
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫১
এশা৮:১৩
সূর্যোদয় - ৫:২১সূর্যাস্ত - ০৬:৪৬