আদালত | The Daily Ittefaq

রাজীবের প্রাণহানি : দায়ী বাস ও ক্ষতিপূরণ নির্ধারণে কমিটি গঠন

রাজীবের প্রাণহানি : দায়ী বাস ও ক্ষতিপূরণ নির্ধারণে কমিটি গঠন
অনলাইন ডেস্ক৩০ মে, ২০১৮ ইং ১৩:৫০ মিঃ
রাজীবের প্রাণহানি : দায়ী বাস ও ক্ষতিপূরণ নির্ধারণে কমিটি গঠন
রাজীবের প্রাণহানির ঘটনায় দায়ী বাস ও ক্ষতিপূরণ নির্ধারণে তিন সদস্যের কমিটি করে দিয়েছে হাইকোর্ট। বুয়েটের একজন অধ্যাপক ও তার পছন্দমত একজন ব্যক্তি ও চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চনকে এ কমিটিতে রাখতে বলা হয়েছে। 
 
বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের ডিভিশন বেঞ্চ আজ বুধবার এ আদেশ দেয়।
 
এর আগে এ ঘটনায় দায়ী বাস চিহ্নিত করতে ২২ মে তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছে আপিল বিভাগ। হাইকোর্টকে ওই কমিটি গঠনের নির্দেশ দিয়েছে আদালত।
 
গঠিত কমিটি ঘটনা তদন্ত পূর্বক দায়ী বাস চিহ্নিত করে আদালতে প্রতিবেদন দাখিল করবে। ওই প্রতিবেদনের ভিত্তিতে ক্ষতিপূরণ নির্ধারণ বিষয়ে হাইকোর্টকে আদেশ দিতে বলা হয়েছে। 
 
গত ৩ এপ্রিল রাজধানীর কাওরান বাজারের সার্ক ফোয়ারার সামনে দুই বাসের মাঝে পড়ে তিতুমীর কলেজের শিক্ষার্থী রাজীব হোসেনের হাত বিচ্ছিন্ন হয়ে যায়। পরে চিকিত্সাধীন অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। দুর্ঘটনায় হাত হারানোর ঘটনায় করা রিটের পরিপ্রেক্ষিতে গত ৮ মে হাইকোর্ট রাজীবের দুই ভাইকে ক্ষতিপূরণ হিসেবে এক কোটি টাকা দেয়ার নির্দেশ দেয়। ওই নির্দেশনা অনুযায়ী এক মাসের মধ্যে বিআরটিসি ও ‘স্বজন পরিবহন’ কর্তৃপক্ষকে ২৫ লাখ করে ৫০ লাখ টাকা দিতে নির্দেশ দেয়া হয়। হাইকোর্টের এই আদেশ স্থগিত চেয়ে আবেদন করে বিআরটিসি কর্তৃপক্ষ।
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩০
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০২
এশা৭:১৫
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৭