আদালত | The Daily Ittefaq

লোহাগড়ায় প্রসূতির চিকিৎসা না দেয়া: তদন্ত করে প্রতিবেদনের নির্দেশ

লোহাগড়ায় প্রসূতির চিকিৎসা না দেয়া: তদন্ত করে প্রতিবেদনের নির্দেশ
ইত্তেফাক রিপোর্ট০৮ জুলাই, ২০১৮ ইং ২০:০৯ মিঃ
লোহাগড়ায় প্রসূতির চিকিৎসা না দেয়া: তদন্ত করে প্রতিবেদনের নির্দেশ
চট্টগ্রামের লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা না দিয়ে এক প্রসূতিকে বের করে দেওয়ার ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আগামী ১৫ দিনের মধ্যে তদন্ত সম্পন্ন করে আদালতে প্রতিবেদন দাখিল করতে স্বাস্থ্য সচিবকে বলা হয়েছে। 
 
বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ রবিবার এই আদেশ দেন। আদেশে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের একজন করে প্রতিনিধি, চট্টগ্রামের সিভিল সার্জন ও মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের একজন চিকিৎসক এবং লোহাগড়ার নির্বাহী কর্মকর্তা দিয়ে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করতে বলা হয়েছে। আগামী ২৫ জুলাই এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য দিন ধার্য রাখা হয়েছে।
 
গত ৯ মে চট্টগ্রামের লোহাগাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক আবদুল্লাহ আল মামুন ও নার্স ছায়া চৌধুরী প্রসূতি মরিয়ম বেগমকে চিকিৎসা না দিয়ে বের করে দেয়। পরে কমপ্লেক্সের বাইরে সন্তান প্রসবের কিছু সময় পর নবজাতকের মৃত্যু হয়। এ ঘটনায় প্রকাশিত প্রতিবেদনের ভিত্তিতে হাইকোর্টে রিট করেন মানবাধিকার সংগঠন হিউম্যান রাইডটস এন্ড পিস ফর বাংলাদেশ (এইচআরপিবি)’র পক্ষে আইনজীবী মনজিল মোরসেদ। ওই রিটের শুনানিতে সংশ্লিষ্ট চিকিৎসক ও নার্সকে তলব করে আদালত। রবিবার ওই তলব আদেশে হাজির হয়ে ঘটনার ব্যাখ্যা দেন তারা। শুনানি শেষে আদালত ঘটনা তদন্তের নির্দেশ দেয়। 
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৬
এশা৭:০৯
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫১