আদালত | The Daily Ittefaq

ইসলামপুর উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তাকে জরিমানা

ইসলামপুর উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তাকে জরিমানা
জামালপুর প্রতিনিধি২৬ জুলাই, ২০১৮ ইং ০২:৫৯ মিঃ
ইসলামপুর উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তাকে জরিমানা
জামালপুর জেলার ইসলামপুর উপজেলার খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইমরানুল হক এই আদেশ দেন।
 
জানা গেছে, চলতি ইরি-বোরো মৌসুমে ইসলামপুর উপজেলা খাদ্যগুদামে সরকারি খাদ্যশস্য সংগ্রহ বিষয়ে টিআর, ভিজিডি, ভিজিএফ চাল সরবরাহ শুধুমাত্র কাগজে কলমে দেখিয়ে ক্রয় ও সংগ্রহ করা হচ্ছে এ মর্মে জামালপুরের জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্যের ভিত্তিত্বে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইমরানুল হকের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি দল ইসলামপুর উপজেলা খাদ্য গুদামে অভিযান চালান।
 
এ অভিযানে চাল সংগ্রহ বিষয়টি শুধু কাগজে কলমে করা হচ্ছে এ বিষয়ে নিশ্চিত হন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ওই গুদামে আরো অতিরিক্ত ২৫০ মেট্রিক টন চাল মজুদ রাখার দায়ে খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হারুন আর রশিদকে তাৎক্ষণিক আটক করা হয়। পরে ১৯৫৬ সালের অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইনের ৩ ও ৬ ধারায় অনিয়মের অভিযোগে এনে তাকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন। পরে তিনি জরিমানার এক লাখ টাকা পরিশোধ করে মুক্তি পান। এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইমরানুল হক অভিযানের বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।
 
ইত্তেফাক/আরকেজি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯