আদালত | The Daily Ittefaq

কুমিল্লার মামলায় জামিন চেয়ে হাইকোর্টে খালেদার আবেদন

কুমিল্লার মামলায় জামিন চেয়ে হাইকোর্টে খালেদার আবেদন
ইত্তেফাক রিপোর্ট২৯ জুলাই, ২০১৮ ইং ১৯:৫৮ মিঃ
কুমিল্লার মামলায় জামিন চেয়ে হাইকোর্টে খালেদার আবেদন
বাসে অগ্নিসংযোগের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় হাইকোর্টে জামিন চেয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। কুমিল্লার বিশেষ ট্রাইব্যুনাল-১ বুধবার এই মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন নাকচ করে দেয়। ওই নাকচ আদেশের বিরুদ্ধে রবিবার হাইকোর্টে আপিল করেন খালেদা জিয়া। আপিলে তিনি জামিন চেয়েছেন। 
 
বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চে এ আপিলের ওপর শুনানি অনুষ্ঠিত হবে। 
 
প্রসঙ্গত, ২০ দলীয় জোটের ডাকা অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুর এলাকায় একটি নৈশকোচে পেট্ট্রোল বোমা হামলার ঘটনা ঘটে। এতে ৮ যাত্রী নিহত হয়। আহত হয় অনেকে। এ ঘটনায় হত্যা মামলা দায়েরের পাশাপাশি বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়। এই মামলায় গত পহেলা জুলাই কুমিল্লার বিশেষ ট্রাইব্যুনালে জামিন চান খালেদা জিয়া। আদালত ৮ আগস্ট জামিন আবেদনের ওপর শুনানির জন্য দিন ধার্য রাখে। এরপর হাইকোর্টের নির্দেশে বুধবার ওই জামিন আবেদন নিষ্পত্তি করে ট্রাইব্যুনাল।
 
খালেদা জিয়ার আপিলের ওপর শুনানি অনুষ্ঠিত: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার সাজার রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার করা আপিলের ওপর দশম দিনের শুনানি অনুষ্ঠিত হয়েছে। শুনানিতে মামলার তদন্তকারী কর্মকর্তার জবানবন্দি ও জেরার ওপর শুনানি করেছেন খালেদা জিয়ার আইনজীবীরা। বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চে রবিবার এ শুনানি অনুষ্ঠিত হয়। 
 
শুনানিতে খালেদা জিয়ার পক্ষে আব্দুর রেজ্জাক খান এবং দুদকের পক্ষে খুরশীদ আলম খান উপস্থিত ছিলেন।
 
গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের সাজা দেয়। ওই সাজার বিরুদ্ধে তিনি হাইকোর্টে আপিল করেন। আপিলে সাজা বাতিলের পাশাপাশি তাকে বেকসুর খালাস দেওয়ার আবেদন জানানো হয়েছে। 
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩