আদালত | The Daily Ittefaq

বগুড়ায় লাইসেন্সবিহীন ৩ ক্লিনিক মালিককে জরিমানা

বগুড়ায় লাইসেন্সবিহীন ৩ ক্লিনিক মালিককে জরিমানা
স্টাফ রিপোর্টার,বগুড়া৩১ জুলাই, ২০১৮ ইং ১৮:৪১ মিঃ
বগুড়ায় লাইসেন্সবিহীন ৩ ক্লিনিক মালিককে জরিমানা
বগুড়ায় লাইসেন্সবিহীন ২০টি ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টারের তালিকা প্রকাশ করে বগুড়া জেলা প্রশাসন অভিযান শুরু করেছে। জেলা প্রশাসনের দেয়া তালিকা অনুযায়ী ৩টি ক্লিনিক মালিককে মঙ্গলবার জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
 
আইনবহির্ভুতভাবে ও বিধি লঙ্ঘন করে সরকারের অনুমোদন ছাড়াই চিকিৎসা কার্যক্রম পরিচালনা এবং রোগীদের সঙ্গে প্রতারণামূলক বিজ্ঞাপন প্রচারের দায়ে ক্লিনিকগুলোকে জরিমানা করা হয়।
 
বগুড়ার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ডালিম সরকারের নেতৃত্বে সোমবার বিকেলে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। জরিমানা করা প্রতিষ্ঠান গুলো হলো-সোনারদেশ ক্লিনিক, নুর ক্লিনিক ও তেসলা নিউরোসায়েন্স হাসপাতাল।
 
সরকারের অনুমোদন ছাড়াই শহরের ঠনঠনিয়ায় সোনার দেশ ক্লিনিকের কার্যক্রম চলছিল। রোগীর কাছ থেকে অর্থ হাতানোসহ স্বাস্থ্য ও জীবন ঝুঁকির মুখে ঠেলে দেয়ায় ক্লিনিকের ম্যানেজার মো. আবু তালেবের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অনুমোদন ছাড়াই ক্লিনিক পরিচালনার দায়ে পিটিআই মোড় এলাকার নুর ক্লিনিকের মালিক মো. নুরে আলমের কাছ থেকে ৩৫ হাজার ও কানুছগাড়ি এলাকার তেসলা নিউরোসায়েন্স হাসপাতালের ম্যানেজার মোছা. প্রিয়া বেগমের কাছ থেকে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
 
বগুড়া জেলা প্রশাসক মো. নুরে আলম সিদ্দিকী জানান, শহরের নিবন্ধনহীন ২০টি ক্লিনিকের তালিকা প্রকাশ করা হয়েছে। অভিযান শুরু হয়েছে, এই অভিযান অব্যাহত থাকবে।
 
তিনি আরও বলেন, এই তালিকার বাইরেও যদি লাইসেন্সবিহীন অবৈধ হাসপাতাল বা ডায়াগনোস্টিক সেন্টারের সন্ধান পাওয়া যায় তাহলে তা ফেসবুকের কমেন্টবক্সে উল্লেখ করতে বলেছেন।
 
বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু জানিয়েছেন, স্বাস্থ্য দফতরের তথ্যমতেই জেলা প্রশাসনের পক্ষ থেকে লাইসেন্সবিহীন ক্লিনিক ও ডায়াগনোস্টিকের তালিকা প্রকাশ করা হয়েছে।
 
বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মো. আব্দুল ওয়াদুদ জানান, অবৈধ ক্লিনিকগুলোর বিরুদ্ধে অভিযান চলার পাশাপাশি যেসব ক্লিনিকের লাইসেন্স দীর্ঘদিন ধরে নবায়ন নেই তাদের তালিকা করা হচ্ছে।
 
ইত্তেফাক/আরকেজি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৬
এশা৭:০৯
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫১