আদালত | The Daily Ittefaq

বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় কমিটি

বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় কমিটি
অনলাইন ডেস্ক০১ আগষ্ট, ২০১৮ ইং ১৩:৫৯ মিঃ
বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় কমিটি
রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে দিয়েছেন হাইকোর্ট।
 
কমিটির সদস্যরা হলেন- বুয়েটের  এক্সিডেন্ট রিসার্চ ইনস্টিটিউটের  পরিচালক প্রফেসর মিজানুর রহমান, প্রফেসর মো. হাদিউজ্জামান ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ার‌ম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। এই কমিটি দুর্ঘটনার কারণ অনুসন্ধান, দুর্ঘটনার জন্য কার কতটুকু দায় তা নিরূপণ করবে। রিটকারী আইনজীবী ব্যারিস্টার রুহুল কাজল বিষয়টি নিশ্চত করেছেন।
 
রিটকারী আইনজীবী বিষয়টি আদালতে উপস্থাপন করলে বুধবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।
 
পরে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, তিতুমীর কলেজের ছাত্র দুর্ঘটনায় হাত হারানোর পর মারা যাওয়া রাজীবের ঘটনা তদন্তে গঠিত কমিটিকেই দুই শিক্ষার্থী নিহতের ঘটনা তদন্তের দায়িত্ব দিয়েছেন। এই কমিটির দুই মাসের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করবেন।
 
প্রসঙ্গত, দুই বাসের প্রতিযোগিতায় রবিবার কুর্মিটোলায় বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনায় আহত হয় আরো বেশ কয়েকজন শিক্ষার্থী। এ ঘটনার প্রতিবাদে টানা তৃতীয় দিনের মতো বুধবার রাজধানীর বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।
 
এদিকে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের জের ধরে মিরপুর রুটে চলাচলকারী জাবালে নূর পরিবহনের ওই দুটি বাসের রুট পারমিট বাতিল করেছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)।
 
 
ইত্তেফাক/ইউবি
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫৩
আসর৪:১৬
মাগরিব৬:০১
এশা৭:১৩
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৬