আদালত | The Daily Ittefaq

রবিবার শুনানি ও আদেশের জন্য খালেদার ৪ মামলা সুপ্রিম কোর্টে

রবিবার শুনানি ও আদেশের জন্য খালেদার ৪ মামলা সুপ্রিম কোর্টে
ইত্তেফাক রির্পোট১১ আগষ্ট, ২০১৮ ইং ১৯:৫০ মিঃ
রবিবার শুনানি ও আদেশের জন্য খালেদার ৪ মামলা সুপ্রিম কোর্টে
শুনানি ও আদেশের জন্য আগামীকাল রবিবার সুপ্রিম কোর্টের দৈনন্দিন কার্যতালিকায় রয়েছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চার মামলা। এর মধ্যে আপিল বিভাগে একটি আদেশের জন্য এবং বাকি তিনটি হাইকোর্টে শুনানি ও আদেশের জন্য রাখা হয়েছে বলে আইনজীবীরা জানিয়েছেন।
 
কুমিল্লায় বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় খালেদা জিয়ার জামিন বহাল থাকবে কিনা সে বিষয়ে আদেশ দেবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চের আগামীকালের কার্যতালিকার দুই নম্বর ক্রমিকে অন্তর্ভূক্ত রয়েছে। গত সোমবার হাইকোর্ট নাশকতার এই মামলায় খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দেয়। এই জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। 
 
এদিকে কুমিল্লায় নাশকতার আরেকটি মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের গ্রহনযোগ্যতার প্রশ্নে কাল আদেশ দিবে হাইকোর্ট। বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ শুনানি নিয়ে আদেশের জন্য এদিন ধার্য রাখেন। এই মামলায় ইতপূর্বে খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিন বহাল রাখে আপিল বিভাগ। পাশাপাশি জামিন আবেদনের গ্রহনযোগ্যতার ওপর শুনানির জন্য হাইকোর্টকে নির্দেশনা দেয়।
 
নড়াইলের মানহানির মামলায় জামিন চেয়ে করা বিএনপি চেয়ারপার্সনের আবেদনের ওপর আগামীকাল শুনানি হতে পারে। বিচারপতি মুহাম্মদ আব্দুল হাফিজ ও বিচারপতি কাশেফা হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চের  কার্যতালিকায় রয়েছে আবেদনটি।  
 
এর আগে নড়াইলের জেলা ও দায়রা জজ জামিন আবেদন খারিজ করে দেয়। মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিরুপ মন্তব্যের অভিযোগে এই মানহানির মামলা করা হয়।
 
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজার রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার আপিলের ওপর আগামীকাল শুনানি অনুষ্ঠিত হবে। বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চে চতুর্দশতম দিনের শুনানি হবে। 
 
গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দেয়। এর বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন তিনি।
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪