আদালত | The Daily Ittefaq

ঝিনাইদহে ব্যবসায়ী হত্যায় ২ জনের যাবজ্জীবন

ঝিনাইদহে ব্যবসায়ী হত্যায় ২ জনের যাবজ্জীবন
ভ্রাম্যমাণ প্রতিনিধি১২ আগষ্ট, ২০১৮ ইং ১৪:৪৭ মিঃ
ঝিনাইদহে ব্যবসায়ী হত্যায় ২ জনের যাবজ্জীবন
ঝিনাইদহের সার ও কীটনাশক ব্যবসায়ী হাজী আব্দুল লতিফ সরকারকে হত্যার দায়ে দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। জরিমানা অনাদায়ে আরো দু বছর করে কারাদণ্ড প্রদান করা হয়। 
 
দণ্ডপ্রাপ্তরা হলো শৈলকুপা উপজেলা বগুড়া গ্রামের মাহবুবুর রহমানের ছেলে মুস্তাকুর রহমান ওরফে ব্যানেট ও কামান্না গ্রামের হিরু ডাক্তারের ছেলে শামু আমমেদ। 
 
রবিবার  দুপুরে অতিরিক্ত  জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. গোলাম আযম এ রায় প্রদান করেন। 
 
আদালত সুত্রে জানায় যায়, শৈলকুপা উপজেলার আহসাননগর গ্রামের সার ব্যবসায়ী হাজী আব্দুল লতিফ উপজেলার বিভিন্ন স্থানে সার ব্যবসায়ীদের কাছে বাকিতে সার বিক্রি করতেন। ২০১০ সালের ৬ এপ্রিল সকালে তিনি পাওনা টাকা আদায়ে জন্য নিজ মোটরসাইকেল যোগে বের হন। কবিরপুর অগ্রণী ব্যাংকের সামনে থেকে আসামিরা তাকে অপহরণ করে। বগুড়া বাজারে দণ্ডপ্রাপ্ত আসামি মুস্তাকুর রহমান ব্যানেটের দোকানে নিয়ে গলায় ফাঁস দিয়ে হত্যা করে বস্তায় ভরে রাখে। পরে ওই গ্রামের একটি মেহগনি বাগানে পুঁতে রাখে। 
 
পরের দিন নিহত ব্যবসায়ীর ছেলে মামনুর রশিদ শৈলকুপা থানায় মামলা করেন। পুলিশ লাশ উদ্ধার করে। আসামি মুস্তকুর রহমান ব্যানেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। তদন্ত শেষে পুলিশ ৪ জন আসামির বিরুদ্ধে ২০১১ সালের ১১ মে চার্জশিট দাখিল করে। আসামি সুকনাল ওরফে নসিরূল ইসলাম বিচার চলাকালে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন। আদালত অপর আসামি রাকুকে ৫ বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা প্রদান করেন।
 
ইত্তেফাক/ইউবি
 
 

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩