আদালত | The Daily Ittefaq

‘গ্রেনেড হামলার ঘটনাস্থল পরিদর্শনে যাননি বাবর’

‘গ্রেনেড হামলার ঘটনাস্থল পরিদর্শনে যাননি বাবর’
অনলাইন ডেস্ক২৮ আগষ্ট, ২০১৮ ইং ১৮:২৪ মিঃ
‘গ্রেনেড হামলার ঘটনাস্থল পরিদর্শনে যাননি বাবর’
ফাইল ছবি
রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাসবিরোধী সমাবেশে ২০০৪ সালের ২১ আগষ্ট গ্রেনেড হামলার ঘটনাস্থল পরিদর্শনে যাননি তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর।
 
রাষ্ট্রপক্ষে প্রধান কৌসুঁলি সৈয়দ রেজাউর রহমান আজ মঙ্গলবার আসামি লুৎফুজ্জামান বাবরের আইনজীবীর যুক্তিতর্ক পেশের প্রেক্ষিতে মামলার কার্যক্রম শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন। 
 
সৈয়দ রেজাউর রহমান বলেন, ঘটনাস্থলের খুব কাছেই স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের অফিস হওয়ার পরও গ্রেনেড হামলার ঘটনাস্থল একবারের জন্যও পরিদর্শনে যাননি তিনি।
 
রাজধানীর নাজিমউদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারের পাশে স্থাপিত ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিনের আদালতে একুশে আগষ্টের ঘটনায় আনা পৃথক মামলায় একই সঙ্গে বিচার চলছে। মামলায় এ পর্যন্ত ৪৪ আসামির পক্ষে যুক্তিতর্ক পেশ শেষ হয়েছে। আজ ছিল এ মামলার যুক্তিতর্ক পেশ করার ১১১তম দিন। বাবরের পক্ষে আজ সপ্তম দিনের মতো যুক্তিতর্ক পেশ করেছেন তার আইনজীবী নজরুল ইসলাম। এ আসামির যুক্তিতর্ক পেশ শেষ হলে আসামীপক্ষে যুক্তিতর্ক পেশ সমাপ্ত হবে। আগামীকাল ২৯ আগষ্ট মামলার পরবর্তী তারিখ ধার্য রয়েছে।
 
আজ মামলার আইও আবদুল কাহ্হার আখন্দের (পিডব্লিও-২২৫) সাক্ষ্য থেকে আসামি বাবরের পক্ষে যুক্তিতর্ক তুলে ধরেছেন তার আইনজীবী নজরুল ইসলাম। এ যুক্তিতর্ক অসমাপ্ত অবস্থায় মামলার কার্যক্রম কাল বুধবার পর্যন্ত মূলতবি করা হয়েছে।
 
আসামি বাবরের আইনজীবী তার যুক্তিতর্কে দাবি করছেন তার মক্কেল ২১ আগস্টের ঘটনার সঙ্গে জড়িত ছিলেন না। অপরদিকে, রাষ্ট্রপক্ষের প্রধান কৌসঁলি সৈয়দ রেজাউর রহমান আসামিপক্ষের যুক্তির প্রেক্ষিতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে দাবি করেন যে, আসামি বাবর ২১ আগষ্ট ঘটনার সঙ্গে সম্পৃক্ত রাষ্ট্রপক্ষ তা সাক্ষ্য ও তথ্য-প্রমাণ দিয়ে প্রমাণ করতে সক্ষম হয়েছে।
 
আদালত আজও আসামি বাবরের আইনজীবীকে সাক্ষ্য ও জবানবন্দি থেকে প্রাসঙ্গিক যুক্তিতর্ক উপস্থাপনে তাগিদ দিয়েছে। আসামি বাবরের আইনজীবী নজরুল ইসলাম আদালতে বলেন, কাল বুধবার বাবরের পক্ষে যুক্তিতর্ক তিনি শেষ করবেন। তারপর বাবরের পক্ষে ল’পয়েণ্টে পরবর্তী ধার্য তারিখে অন্য একজন আইনজীবী যুক্তি পেশ করবেন।
 
সৈয়দ রেজাউর রহমান আজ মামলা যুক্তিতর্ক শুনানির জন্য উত্থাপিত হলে শুরুতেই বলেন, আজ এ মামলার যুক্তিতর্ক পেশ করার ১১১ তম দিন। এরমধ্যে টানা ৮৬ কার্যদিবস আসামীপক্ষ যুক্তিতর্ক পেশ করছে। এরআগে রাষ্ট্রপক্ষ ২৫ কার্যদিবস যুক্তিতর্ক উপস্থাপন করেছে।
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩