আদালত | The Daily Ittefaq

মেয়র আরিফুলের পাসপোর্ট ৬ মাসের জন্য ফেরত দিতে হাইকোর্টের নির্দেশ

মেয়র আরিফুলের পাসপোর্ট ৬ মাসের জন্য ফেরত দিতে হাইকোর্টের নির্দেশ
ইত্তেফাক রিপোর্ট২৮ আগষ্ট, ২০১৮ ইং ২০:৪৯ মিঃ
মেয়র আরিফুলের পাসপোর্ট ৬ মাসের জন্য ফেরত দিতে হাইকোর্টের নির্দেশ
সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীর পাসপোর্ট ফেরত দিতে নিম্ন আদালতকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এক রিভিশন মামলার শুনানি শেষে বিচারপতি মুহাম্মদ আব্দুল হাফিজ ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর ডিভিশন বেঞ্চ আজ মঙ্গলবার এই আদেশ দেয়। 
 
সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার আসামি আরিফুল হক। ২০১৪ সালের ৩০ ডিসেম্বর এই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। পরে ২০১৭ সালের মে মাসে হাইকোর্ট আরিফুলকে জামিন দেয়। তবে জামিনের শর্ত হিসাবে তার পাসপোর্ট জমা রাখতে বলা হয়। এরপরই তিনি পাসপোর্ট জমা দেন। 
 
এদিকে, আগামী ১০ সেপ্টেম্বর লন্ডনে অধ্যায়নরত তার মেয়ের কলেজের সমাবর্তনে যোগ দেওয়ার জন্য পাসপোর্ট চেয়ে নিম্ন আদালতে আবেদন করেন সিটি মেয়র। গত ১৪ আগস্ট সিলেটের বিশেষ ট্রাইব্যুনাল ওই আবেদন নাকচ করে দেয়। ওই নাকচ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন মামলা করা হয়। 
 
আবেদনের পক্ষে আইনজীবী মো. ফজলুর রহমান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ একেএম মনিরুজ্জামান কবির শুনানি করেন। শুনানি শেষে হাইকোর্ট সংশ্লিষ্ট ট্রাইব্যুনালকে পাসপোর্ট ছয় মাসেন জন্য ফেরত দিতে নির্দেশ দেয়। এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হবে বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী। 
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২