আদালত | The Daily Ittefaq

কুমিল্লায় খালেদার জামিন আবেদনের শুনানি পিছিয়েছে

কুমিল্লায় খালেদার জামিন আবেদনের শুনানি পিছিয়েছে
কুমিল্লা প্রতিনিধি৩০ আগষ্ট, ২০১৮ ইং ২১:০১ মিঃ
কুমিল্লায় খালেদার জামিন আবেদনের শুনানি পিছিয়েছে
রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি আবারও পিছিয়েছে। কুমিল্লার চৌদ্দগ্রামে নাশকতার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলার শুনানির দিন আগামী ১২ সেপ্টেম্বর পুনরায় ধার্য করেছেন আদালত। কুমিল্লা জেলা ও দায়রা জজ কেএম সামছুল আলম বৃহস্পতিবার বিকালে এ মামলায় খালেদা জিয়ার পক্ষের আইনজীবীদের শুনানি শেষে এ আদেশ দেন।
 
এর আগে এ মামলায় গত ২০ আগস্ট খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি শেষে অধিকতর শুনানির জন্য একই আদালত ৩০ আগস্ট দিন ধার্য করেছিল।
 
খালেদা জিয়ার পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, অ্যাডভোকেট কাইমুল হক রিংকু, অ্যাডভোকেট আ হ ম তাইফুর আলম এবং রাষ্ট্রপক্ষে ছিলেন জেলা পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন।
 
আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২১ জানুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রামে একটি কাভার্ডভ্যানে আগুন দেওয়ার ঘটনার ৪ দিন পর পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে চৌদ্দগ্রাম থানায় মামলা দায়ের করে। এ মামলার এজাহার ও অভিযোগপত্রে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নাম রয়েছে। এ মামলায় খালেদা জিয়ার জামিন চেয়ে তার আইনজীবীরা হাইকোর্টে আবেদন করেন। ওই আবেদনের ওপর শুনানি শেষে গত ১৩ আগস্ট আবেদনটি এক সপ্তাহের মধ্যে নিষ্পত্তি করতে নিম্ন আদালতকে নির্দেশ দেয় হাইকোর্ট। ওই আদেশের আলোকে গত ২০ আগস্ট  খালেদা জিয়ার জামিন চেয়ে কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতে আবেদন দাখিল করলে বৃহস্পতিবার অধিকতর শুনানির দিন ধার্য করেছিলেন আদালত। রাস্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের অধিকতর শুনানির তারিখ আবারও পিছিয়ে ১২ সেপ্টেম্বর ধার্য করে আদালত।
 
ইত্তেফাক/বিএএফ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩