আদালত | The Daily Ittefaq

চ্যারিটেবল মামলা: বিচারকের প্রতি অনাস্থা প্রশ্নে আদেশ বুধবার

চ্যারিটেবল মামলা: বিচারকের প্রতি অনাস্থা প্রশ্নে আদেশ বুধবার
অনলাইন ডেস্ক২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৭:২০ মিঃ
চ্যারিটেবল মামলা: বিচারকের প্রতি অনাস্থা প্রশ্নে আদেশ বুধবার
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারকের প্রতি দুই আসামি জিয়াউল ইসলাম মুন্না ও মনিরুল ইসলাম খানের অনাস্থা বিষয়ে আগামীকাল বুধবার আদেশ দেয়া হবে।
 
রাজধানীর পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের ভেতর স্থাপিত পঞ্চম বিশেষ জজ আদালত আজ মঙ্গলবার এ আদেশ দেয়। জিয়াউল ইসলাম মুন্নার জামিন আবেদন করা হলে আদালত আদেশের জন্য কাল বুধবার দিন ধার্য করেছেন। খালেদা জিয়ার জামিন বৃদ্ধির আবেদন মঞ্জুর করেছে আদালত।
 
দুদকের পক্ষে কৌঁসুলি মোশররফ হোসেন কাজল বলেন, এ মামলার আসামি চারজন। আসামিরা হচ্ছেন-বেগম খালেদা জিয়া, তার প্রধানমন্ত্রীত্বের সময়ের রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছ চৌধুরীর তৎকালীন একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান। 
 
আজ খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী হাজিরা দাখিল করেন এবং তার (খালেদা জিয়া) জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন পেশ করে। আদালত খালেদা জিয়ার পক্ষে আবেদন মঞ্জুর করেন। এর পরপরই খালেদা জিয়ার আইনজীবী চলে যান। 
 
তখন আদালত বলে, তারা শুধু কি জামিনের জন্যই আসেন। বেল পিটিশন মঞ্জুরের পরেই উনি চলে গেলেন। কোর্টের প্রতি সম্মান জানিয়ে তিনি থাকতে পারতেন।
 
খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদারকে উদ্দেশ্য করে এসব কথা বলেন বিচারক ড. আখতারুজ্জামান। এর আগে খালেদা জিয়ার জামিন বাড়ার আবেদনের ওপর শুনানি ও আদেশের পর ২০ মিনিটের বিরতিতে যায় আদালত। বিরতির পর আবারও বিচারক এজলাসে আসেন। কিন্তু এসময় আদালতে ছিলেন না খালেদা জিয়ার আইনজীবীরা। এরপর আসামি জিয়াউল ইসলাম মুন্না ও মনিরুল ইসলামের অনাস্থার আবেদনের ওপর দুই পক্ষের বক্তব্য শোনেন আদালত। এ বিষয়ে আদেশ কাল বুধবার দেয়া হবে। এছাড়াও খালেদা জিয়া সুস্থ না হওয়া পর্যন্ত শুনানি না করার আবেদনের বিষয়েও আগামীকাল আদেশের দিন ঠিক করা হয়।
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৯
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪