আদালত | The Daily Ittefaq

খালেদা জিয়ার ৩ মামলা আদালতে উঠছে আজ

খালেদা জিয়ার ৩ মামলা আদালতে উঠছে আজ
ইত্তেফাক রিপোর্ট১৪ অক্টোবর, ২০১৮ ইং ০৮:৪৮ মিঃ
খালেদা জিয়ার ৩ মামলা আদালতে উঠছে আজ
ফাইল ছবি
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার তিনটি মামলা শুনানি ও আদেশের জন্য আজ রবিবার আদালতে উঠছে। এর মধ্যে হাইকোর্টে দুইটি ও বিশেষ জজ আদালতে একটি মামলা রয়েছে।
 
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচার কাজ বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতে চলবে কি না সেই বিষয়ে আজ আদেশ দেবে হাইকোর্ট। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ আদেশের জন্য এই দিন ধার্য রেখেছেন। এর আগে পুরাতন কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ খালেদা জিয়ার অনুপস্থিতিতে এই মামলার বিচার কাজ চলার আদেশ দেয়। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন মামলা করেন বিএনপি চেয়ারপারসন।
 
এছাড়া একই মামলায় খালেদা জিয়ার জামিন বাতিল করা হবে কি না— এ বিষয়ে আজ আদেশ দেবে ঢাকার বিশেষ জজ আদালত-৫। দুদকের আবেদনের প্রেক্ষিতে গত ৭ অক্টোবর ওই আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান আদেশের জন্য এই দিন ধার্য করেন। ওইদিন শুনানিতে আইনজীবীরা বলেন, খালেদা জিয়া কারাগারে আছেন। তিনি জামিনের কোনো অপব্যবহার করেননি। অতএব জামিন বাতিলের কোনো সুযোগ নেই।
 
এদিকে কুমিল্লার নাশকতার মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর আজ আদেশ দেবে হাইকোর্ট। বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ আজ অ্যাটর্নি জেনারেলের বক্তব্য গ্রহণ করবেন। এরপরই আদালত জামিন আবেদনের ওপর আদেশ দেবে বলে জানিয়েছেন আইনজীবীরা।
 
ইত্তেফাক/মোস্তাফিজ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬