ঢাকা বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৫
২২ °সে

ইভিএম চেয়ে করা ব্যারিস্টার আন্দালিবের রিট খারিজ

ইভিএম চেয়ে করা ব্যারিস্টার আন্দালিবের রিট খারিজ
ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ (ফাইল ছবি)

জাতীয় সংসদের ভোলা-১ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণের নির্দেশনা চেয়ে বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থের আনা রিট সরাসরি খারিজ করে দিয়েছে হাইকোর্ট।

সোমবার বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলী সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। আদালতে রিটের পক্ষে শুনানি করেন এডভোকেট আহসানুল করিম।

২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের বিরুদ্ধে অবস্থান নিলেও এই ভোটযন্ত্র ব্যবহারের জন্য নির্বাচন কমিশনে (ইসি) গত ৩০ নভেম্বর আবেদন করেছিলেন জোটের শরিক বিজেপি প্রধান আন্দালিব রহমান পার্থ। এ আবেদনের পর ইসির সাড়া না পেয়ে হাইকোর্টে রিট করেন পার্থ।

এর আগে ২৬ নভেম্বর বিকেলে ৪৮টি আসনের মধ্যে দৈবচয়ন পদ্ধতিতে নির্ধারণ করা হয় ইভিএম অনুষ্ঠেয় ভোটের ছয় আসন। আসন ছয়টি হলো- ঢাকা-১৩, ঢাকা-৬, চট্টগ্রাম-৯, রংপুর-৩, খুলনা-২ ও সাতক্ষীরা ২।

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। রবিবার ২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ করবে নির্বাচন কমিশন (ইসি)। বাসস

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১২ ডিসেম্বর, ২০১৮
আর্কাইভ
 
বেটা
ভার্সন