ঢাকা বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫
২৯ °সে

শ্রীলংকায় তিন দিনব্যাপী থার্ড ইন্টারন্যাশনাল আর্ট এক্সিবিশন

থাকছেন বাংলাদেশি শিল্পীরাও
শ্রীলংকায় তিন দিনব্যাপী থার্ড ইন্টারন্যাশনাল আর্ট এক্সিবিশন
থার্ড ইন্টারন্যাশনাল অ্যান্ড ন্যাশনাল অ্যাওয়ার্ড আর্ট এক্সিবিশনে আয়োজক ও অতিথিরা। ছবি: ইত্তেফাক

আগামী ২১, ২২ ও ২৩ ডিসেম্বর শ্রী লংকার কলোম্বর জি ডি এ পেরেরা গ্যালারিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন দিনব্যাপী থার্ড ইন্টারন্যাশনাল অ্যান্ড ন্যাশনাল অ্যাওয়ার্ড আর্ট এক্সিবিশন অ্যান্ড ক্যাম্পেইন। প্রদর্শনীতে বাংলাদেশসহ বিভিন্ন দেশের বিশিষ্ট ৯৬ জন চিত্রশিল্পীর ছবি থাকছে।

বাংলাদেশ থেকে যাদের চিত্রকর্ম স্থান পাচ্ছে, তারা হলেন- নারগিস পারভিন সোমা, চৌধুরী ফেরদৌস, মাসুদা আহমেদ, রাইসা মানিজা আক্তার, শর্মিলা কাদের, ত্রিদীব মুসুদ্দি প্রমুখ। নির্বাচিত তিন গুণি শিল্পীকে দেওয়া হবে গোল্ড অ্যাওয়ার্ড। এ ছাড়া, অন্য নির্বাচিত শিল্পীদের দেওয়া হবে বিশেষ অ্যাওয়ার্ডসহ অন্যান্য সম্মাননা।

ওয়ে অফ ওমেন। ছবি: চৌধুরী ফেরদৌস

ষড়ং আর্ট গ্রুপের আয়োজনে সংগঠনের প্রতিষ্ঠাতা একাধিক আন্তর্জাতিক অ্যাওয়ার্ডপ্রাপ্ত চিত্রশিল্পী নারগিস পারভিন এবং একই সংগঠনের প্রেসিডেন্ট শ্রী লংকার গুণি চিত্রশিল্পী মো. জাফর সাদিকের সভাপতিত্বে ও সঞ্চালনায় এই এক্সিবিশন ও আর্ট ক্যাম্পের উদ্বোধক ও চিফ গেস্ট থাকবেন শ্রীলংকাস্থ বাংলাদেশ হাইকমিশনের হাইকমিশনার এম রিয়াজ হামিদুল্লাহ।

নুড-৬৯। ছবি: চৌধুরী ফেরদৌস

আরও থাকবেন ভিভিআইপি গেস্ট ইউনিভার্সিটি অব ভিজুয়াল অ্যান্ড পারফর্মিং আর্টের প্রফেসর এম আর পডিনিলামে (শ্রী লংকা), প্রফেসর এম আর প্রদিনী লামা ( শ্রী লংকা), নবীন গানারাতেনি ( শ্রী লংকা) ও সারত চৌধুরী ( শ্রী লংকা), ভিআইপি গেস্ট সারাত গুণশ্রী পেরেরা (শ্রী লংকা), জয়া অরোরা (ভারত), রবিন সেসতা (নেপাল), সঞ্জয় খাটিওডা (নেপাল) এবং এম এম এম সুয়াইব (শ্রী লংকা)। স্পেশাল গেস্ট থাকবেন সন্তোষ শ্রেষ্ঠা (নেপাল), শান্তি প্রিয়া (নেপাল), সুমন বৈরাগী পণ্ডিত (নেপাল) এস বিপেন্দ সিং ও অরচলা গুণধারীকারী।

রবীন্দ্রনাথ ঠাকুর ২২ । ছবি: চৌধুরী ফেরদৌস

এই এক্সিবিশন ও আর্ট ক্যাম্প উপলক্ষে ২১, ২২ ও ২৩ ডিসেম্বর তিনদিন সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত শ্রীলংকার কলোম্বর জি ডি এ পেরেরা গ্যালারি সবার জন্য উন্মুক্ত থাকবে।

আরও পড়ুন: প্রত্যেক পরিবারের একজনকে চাকরি দেওয়া হবে: ওবায়দুল কাদের

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ মার্চ, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন