সংস্কৃতি | The Daily Ittefaq

শিল্পকলা একাডেমিতে আবৃত্তি আড্ডা

শিল্পকলা একাডেমিতে আবৃত্তি আড্ডা
অনলাইন ডেস্ক০৬ এপ্রিল, ২০১৭ ইং ২৩:৩৪ মিঃ
শিল্পকলা একাডেমিতে আবৃত্তি আড্ডা

'অাবৃত্তি'ই পারে কবিতার অন্তস্থ ভাষাকে মানুষের কাছে পৌঁছে দিয়ে চেতনার বোধকে শাণিত করতে।' কবি ও আবৃত্তি শিল্পদের আড্ডায় উঠে আসে এমন সংলাপ। বৃহষ্পতিবার ৬ই এপ্রিল বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে আবৃত্তি আড্ডার আয়োজন করা হয়। নান্দনিকতার মিছিলে অামরা- এ স্লোগানকে সামনে রেখে এক বছর আগে শুরু হওয়া নিয়মিত আয়োজন 'অাবৃত্তি অাড্ডা'র ১ম বর্ষপূর্তি ছিল আজ।

বর্ষপূর্তি উপলক্ষ্যে আবৃত্তি আড্ডা এক আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করে। প্রবীন অাবৃত্তি শিল্পী, কবি ও নতুন অাবৃত্তি শিল্পীদের মেল বন্ধন তৈরিতেই এমন আয়োজন করা হয়।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কবি মুহম্মদ নূরুল হুদা, কবি এ.এফ.এম অাকরাম হোসেন, কবি জোবায়ের মিলন, কবি ঋতুরাজ ফিরোজ, সাংবাদিক মীর মাসরুর জামান, সাংবাদিক রিয়াজ সেজান, বরেণ্য অাবৃত্তি শিল্পী ও প্রমিত উচ্চারণবিদ ড. ভাস্বর বন্দোপাধ্যায়, মীর বরকত, জয়ন্ত চট্টপাধ্যায়, রফিকুল ইসলাম, নাজমুল অাহসান, মজুমদার বিপ্লব, লায়লা তারান্নুম কাকলী সহ অন্যান্যরা।

অনুষ্ঠানটি সঞ্চালন করেন, জ্যেষ্ঠ অাবৃত্তি শিল্পী পারভেজ চৌধুরী। তত্ত্বাবধান করেন "অাবৃত্তি অাড্ডা"র অাহ্বায়ক মো. রশীদ কামাল।

আড্ডার পাশাপশি অনুষ্ঠানে আবৃত্তিতে অংশ নেয় নবীন ও প্রবীন আবৃত্তি শিল্পীরা।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ আগষ্ট, ২০১৭ ইং
ফজর৪:১৮
যোহর১২:০২
আসর৪:৩৫
মাগরিব৬:৩০
এশা৭:৪৫
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৫