সংস্কৃতি | The Daily Ittefaq

চিকুনগুনিয়া সচেতনতায় বিটিভির ‘আমাদের স্বাস্থ্য’

চিকুনগুনিয়া সচেতনতায় বিটিভির ‘আমাদের স্বাস্থ্য’
অনলাইন ডেস্ক০৯ জুলাই, ২০১৭ ইং ১১:৪১ মিঃ
চিকুনগুনিয়া সচেতনতায় বিটিভির ‘আমাদের স্বাস্থ্য’
 
রাজধানী ঢাকায় চিকুনগুনিয়া জ্বর মহামারি আকার ধারণ করেছে। সম্প্রতি এটি ঢাকার বাইরেও ছড়িয়ে পড়েছে। এই রোগে মৃত্যুর ঝুঁকি কম থাকলেও ভোগান্তি অনেক। রোগটির কোন ভ্যাকসিন নেই। তবে জনসচেতনতাই পারে এটিকে মহামারি থেকে রক্ষা করতে।
 
আর এই সচেতনতা বাড়াতেই বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে একটি বিশেষ অনুষ্ঠান ধারণ করা হয়েছে। স্বাস্থ্য সচেতনতামূলক এই অনুষ্ঠানটির নাম দেয়া হয়েছে আমাদের স্বাস্থ্য। অনুষ্ঠানটির উপস্থাপনা করেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডাঃ ফরিদা ইয়াসমিন সুমি।
 
অনুষ্ঠানের প্রযোজক সাদিকুল ইসলাম নিয়োগী পন্নী ইত্তেফাক অনলাইনকে জানান, অনুষ্ঠানে চিকুনগুনিয়া রোগের লক্ষণ, আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করনীয়সহ সচেতনতামূলক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজের পরিচারক ব্রিগেডিয়ার জেনারেল মো. জালাল উদ্দিন, মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান এবং অধ্যাপক ডাঃ অশোক কুমার দত্ত, সহযোগী অধ্যাপক ডাঃ অনুপম বড়ুয়া।
 
সাদিকুল ইসলাম নিয়োগী পন্নী বলেন, অনুষ্ঠানটি দেখলে সবাই উপকৃত হবেন। কারণ অনুষ্ঠানটিতে এমনসব তথ্য তুলে ধরা হয়েছে যা দেখলে মানুষের চিকুনগুনিয়া রোগ সম্পর্কে আতংক কেটে যাবে। অনুষ্ঠানটির এডিটিং-ডাবিং ইতিমধ্যে শেষ হয়েছে। অনুষ্ঠানটি দু একদিনের মধ্যেই বিটিভি চট্টগ্রাম কেন্দ্র থেকে স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচারিত হবে।
 
ইত্তেফাক/আনিসুর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৪:৫৮
যোহর১১:৪৫
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৭সূর্যাস্ত - ০৫:১০