সংস্কৃতি | The Daily Ittefaq

নড়াইলে চার দিনব্যাপী সুলতান উৎসব শুরু

নড়াইলে চার দিনব্যাপী সুলতান উৎসব শুরু
নড়াইল প্রতিনিধি০৬ সেপ্টেম্বর, ২০১৭ ইং ২২:৫১ মিঃ
নড়াইলে চার দিনব্যাপী সুলতান উৎসব শুরু

বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯৩তম জন্মজয়ন্তী উপলক্ষে নড়াইলে শুরু হয়েছে চার দিনব্যাপী সুলতান উৎসব। বুধবার বিকেল ৫টায় (৬ সেপ্টেম্বর) নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চে এ উৎসবের উদ্বোধন করেন এস এম সুলতান ফাউন্ডেশনের সভপতি ও নড়াইলের জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী।

এসএম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশনের সদস্য সচিব শিল্পী বিমানেশ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা পরিষদের প্রশাসক এ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, এসএম সুলতান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, এসএম সুলতান বেঙ্গল আর্ট কলেজের অধ্যক্ষ প্রফেসর অশোক কুমার শীল, ভারতের পশ্চিমবাংলা গভঃ কলেজ অব আর্টস এন্ড ক্রাফটসের অধ্যাপক সুমন পাল, পশ্চিমবাংলার চিত্রশিল্পী স্বপন কুমার রায়, এসএম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ হানিফ প্রমুখ।

এসএম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশন ও বেঙ্গল ফাউন্ডেশনের আয়োজনে চার দিনব্যাপী সুলতান উৎসবের বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা, আর্ট ক্যাম্প, চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী, শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা, প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশু শিল্পীদের সানাউল্লাহ খান স্মৃতি পদক প্রদান, পুরস্কার বিতরণী।

এছাড়া এসএম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে আগামী ৯ সেপ্টেম্বর নড়াইলের চিত্রা নদীতে অনুষ্ঠিত হবে নৌকাবাইচ প্রতিযোগিতা। দুপুর ২টায় নৌকাবাইচ প্রতিযোগিতা উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ সেপ্টেম্বর, ২০১৭ ইং
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪