সংস্কৃতি | The Daily Ittefaq

প্রকাশ পেল টিভি উপস্থাপক ইকবাল খন্দকারের ‘প্রথম ৫ উপন্যাস’

প্রকাশ পেল টিভি উপস্থাপক ইকবাল খন্দকারের ‘প্রথম ৫ উপন্যাস’
অনলাইন ডেস্ক২১ সেপ্টেম্বর, ২০১৭ ইং ১১:৩০ মিঃ
প্রকাশ পেল টিভি উপস্থাপক ইকবাল খন্দকারের ‘প্রথম ৫ উপন্যাস’
 
সম্প্রতি বাজারে এলো টিভি উপস্থাপক ইকবাল খন্দকারের লেখা ‘প্রথম ৫ উপন্যাস’ বইটি। এই বইটি মূলত ইকবাল খন্দকারের লেখক-জীবনের শুরুর দিকে প্রকাশিত ৫টি উপন্যাসের সংকলন। উপন্যাসগুলো হলো- ভুলে যেও আমায়, এ হৃদয় চায় তোমাকে, নিঃশব্দ নির্বাসন, তরুণী তখন ঘরে একা এবং কুমারীর নিষিদ্ধ স্পর্শ। 
 
‘ভুলে যেও আমায়’ উপন্যাসটিতে উঠে এসেছে সহজ সরল এক তরুণ আর চঞ্চলা এক তরুণীর প্রেমের গল্প। যে প্রেম রক্তাক্ত হয় অবিশ্বাস আর সন্দেহের ছোবলে। ‘এ হৃদয় চায় তোমাকে’ উপন্যাসটিতে ফুটিয়ে তোলা হয়েছে হতভাগা এক তরুণের গল্প। যার জীবনে প্রেম এসেছিল অভিশাপ হয়ে।
 
‘নিঃশব্দ নির্বাসন’ মূলত জোর করে ভালোবাসা আদায়ের ব্যর্থ চেষ্টার গল্প। যে গল্পের পরিসমাপ্তি ঘটে ফাঁসির মঞ্চে। ‘তরুণী তখন ঘরে একা’ উপন্যাসটিতে তুলে ধরা হয়েছে এমন এক তরুণী গল্প, যে তরুণীর শরীরের স্পর্শকাতর স্থানে তিল আছে বলে জানায় অজ্ঞাতনামা কেউ। মুহূর্তেই তছনছ হয়ে যায় তরুণীর সাজানো পৃথিবী। 
 
আর ‘কুমারীর নিষিদ্ধ স্পর্শ’ বইটিতে ফুটে উঠেছে এক গৃহবধূর মা হতে চাওয়ার আকুতি এবং তার স্বামীর অবৈধ পন্থায় বাবা হতে চাওয়ার অপচেষ্টার গল্প। ‘প্রথম ৫ উপন্যাস’ বইটির পাঁচটি উপন্যাসের প্রেক্ষাপট পাঁচ রকমের হওয়ায় পাঠক পাঁচভাবে রোমাঞ্চিত হবেন, এটা জোর দিয়েই বলা যায়। বইটি প্রকাশ করেছে মেধা পাবলিকেশন্স।
 
ইত্তেফাক/আনিসুর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯