সংস্কৃতি | The Daily Ittefaq

সাংস্কৃতিক যুদ্ধ নিরসনে ঐক্য জরুরি : ডেপুটি স্পিকার

সাংস্কৃতিক যুদ্ধ নিরসনে ঐক্য জরুরি : ডেপুটি স্পিকার
অনলাইন ডেস্ক১৭ অক্টোবর, ২০১৭ ইং ১৯:০৬ মিঃ
সাংস্কৃতিক যুদ্ধ নিরসনে ঐক্য জরুরি : ডেপুটি স্পিকার
ফাইল ছবি
 
ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, বর্তমান বিশ্বে যে আলোচিত সাংস্কৃতিক যুদ্ধ চলছে তা মোকাবেলায় সাংস্কৃতিক ঐক্য খুবই জরুরি। যা বিরোধ নিষ্পত্তিতে ভূমিকা রাখবে।
 
রাশিয়ার সেন্টপিটাসবুর্গে চলমান ইন্টারপার্লামেন্টারি ইউনিয়নের ১৩৭তম সম্মেলনে ‘প্রমোটিং কালচারাল প্লুরালিজম এন্ড পিস থ্রু ইন্টার ফেইথ এন্ড ইন্টার এত্থনিক ডায়লগ’-এর ওপর আইপিইউ সম্মেলনে অনুষ্ঠিত সাধারণ আলোচনায় অংশ নিয়ে ডেপুটি স্পিকার এ কথা বলেন। 
 
ফজলে রাব্বী মিয়া বলেন, সাংস্কৃতিক অধিকার সর্বজনীন স্বীকৃত একটি অন্যতম মানবাধিকার। তাই, বিশ্বের প্রতিটি মানুষ তাদের নিজস্ব সংস্কৃতি, ভাষা, ধর্মের চর্চা ও প্রচারের অধিকার সংরক্ষণ করে।
 
তিনি বলেন, আমরা এমন একটি সময় পার করছি যখন সমগ্র বিশ্ব একটি টেকসই উন্নয়নের মডেল অনুসরণ করছে। প্রত্যেকটি মানুষ একটি একতাভিত্তিক শান্তিপূর্ণ সমাজে বসবাস করবে যেখানে ন্যায় বিচার, ন্যায়ভিত্তিক আর্থিক কর্মকাণ্ড, সমতাভিত্তিক প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত হবে।
 
তিনি বলেন, বাংলাদেশ এমন একটি দেশ যেখানে বিশ্বের সকল ধর্ম-বর্ণের লোক তাদের নিজস্ব সাংস্কৃতিক ঐতিহ্য শিক্ষা ব্যবস্থা, ধর্মীয় আচার অনুষ্ঠান পালনের মাধ্যমে নিজস্ব ভূখন্ডে শান্তিপূর্ণভাবে বসবাস করছে। বাসস
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৪:৫৮
যোহর১১:৪৫
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৭সূর্যাস্ত - ০৫:১০