সংস্কৃতি | The Daily Ittefaq

সংস্কৃতিই পারে মনের দূরত্ব কমিয়ে আনতে : অর্থমন্ত্রী

সংস্কৃতিই পারে মনের দূরত্ব কমিয়ে আনতে : অর্থমন্ত্রী
অনলাইন ডেস্ক১৬ নভেম্বর, ২০১৭ ইং ১৬:৪৬ মিঃ
সংস্কৃতিই পারে মনের দূরত্ব কমিয়ে আনতে : অর্থমন্ত্রী
ফাইল ছবি
 
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বিশ্বায়নের এ যুগে সংস্কৃতিই পারে আমাদের মনের দূরত্ব কমিয়ে আনতে। তিনি বলেন, পশ্চিমবঙ্গে প্রকাশিত বিভিন্ন বই বাংলাদেশে সহজলভ্য। কিন্তু বাংলাদেশে প্রকাশিত বই পশ্চিমবঙ্গের পাঠক সহজে পায় না। তাই কলকাতায় বাংলাদেশের বইমেলা সে অভাব ঘুচিয়ে দিতে সাহায্য করবে। 
 
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বুধবার বিকেলে কলকাতায় ‘৭ম বাংলাদেশ বইমেলা-২০১৭’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন। ঢাকায় প্রাপ্ত কলকাতাস্থ বাংলাদেশ উপ-হাই কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানান হয়।
 
কলকাতার মোহরকুঞ্জ প্রাঙ্গণে অনুষ্ঠিত বইমেলার উদ্বোধনী সভায় সভাপতিত্ব করেন কলকাতাস্থ বাংলাদেশ উপ-হাই কমিশনার তৌফিক হাসান। বিশেষ অতিথি ছিলেন ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, বাংলাদেশের প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড.কামাল আবদুল নাসের চৌধুরী ও কলকাতা পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড’এর সাধারন সম্পাদক ত্রিদিব কুমার চট্টোপাধ্যায়।
 
উদ্বোধনী অনষ্ঠানে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের শিল্পীরা সংগীত পরিবেশন করেন। বাংলাদেশের গণসংগীত শিল্পী ফকির আলমগীর গান ও জয়ন্ত চট্টোপাধ্যায় আবৃত্তি পরিবেশন করেন। বাংলাদেশের এই বইমেলা আগামী ২৩ নভেম্বর পর্যন্ত চলবে। বাসস
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২