সংস্কৃতি | The Daily Ittefaq

বাংলা একাডেমি চত্বরে তিন দিনব্যাপী পৌষ মেলা শুরু

বাংলা একাডেমি চত্বরে তিন দিনব্যাপী পৌষ মেলা শুরু
অনলাইন ডেস্ক২২ ডিসেম্বর, ২০১৭ ইং ০৮:৪৩ মিঃ
বাংলা একাডেমি চত্বরে তিন দিনব্যাপী পৌষ মেলা শুরু
 
বাংলা একাডেমি চত্বরে আজ শুক্রবার থেকে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী পৌষ মেলা। পৌষ মেলা উদযাপন পরিষদের আয়োজনে ও বাংলা একাডেমির সহযোগিতায় এ মেলা চলবে আগামী রবিবার পর্যন্ত।
 
আয়োজক পরিষদের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় জানান, পৌষমেলা উপলক্ষে একাডেমির নজরুল মঞ্চে প্রতিদিন সকাল ৮টা থেকে ১০টা এবং বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত বাঙালি সংস্কৃতির নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। এছাড়া প্রাঙ্গণজুড়ে ৫০ থেকে ৬০টি স্টল থাকবে। সেখানে রকমারি পিঠা ও দেশীয় কারুপণ্যের সমাহার ঘটবে।
 
তিনি আরো বলেন, আজ শুক্রবার সকালে উদ্বোধনী পর্বে প্রধান অতিথি থাকবেন বরেণ্য সাংবাদিক ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক কামাল লোহানী। বরাবরের মতো এবারও আইল্যা জ্বালিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হবে।
 
অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব গোলাম কুদ্দুছ। আলোচক থাকবেন- বাংলা একাডেমির পরিচালক শাহিদা বেগম, নাট্যব্যক্তিত্ব ঝুনা চৌধুরী ও উৎসবের পৃষ্ঠপোষক হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশের জনসংযোগ বিভাগের পরিচালক কাজী মনসুরুল হক।
 
উৎসবের ঘোষণা পাঠ করবেন- পৌষমেলা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায়। অনুষ্ঠানটি সঞ্চালন করবেন অনুষ্ঠান উপ-কমিটির আহ্বায়ক মানজার চৌধুরী সুইট।
 
বিশ্বজিৎ রায় আরো জানান, এবারের পৌষমেলার প্রথম দু’দিন শুক্র ও শনিবার সকালের অনুষ্ঠানটি যথাক্রমে দেশ টিভি ও এটিএন বাংলা সরাসরি সম্প্রচার করবে।
 
ইত্তেফাক/এমআর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২