সংস্কৃতি | The Daily Ittefaq

সাগরদাঁড়িতে আজ শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা

সাগরদাঁড়িতে আজ শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা
মধুসূদনের ১৯৪তম জন্মবার্ষিকী উপলক্ষে নানা আয়োজন
কেশবপুর (যশোর) সংবাদদাতা২০ জানুয়ারী, ২০১৮ ইং ০৮:২৫ মিঃ
সাগরদাঁড়িতে আজ শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা
 
বাংলা সাহিত্যের প্রাণপুরুষ আধুনিক বাংলা কাব্যের রূপকার অমিত্রাক্ষর ছন্দের প্রবর্তক মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৪তম জন্মবার্ষিকী ২৫ জানুয়ারি। এ উপলক্ষে কবির জন্মভূমি যশোর জেলার কেশবপুর উপজেলার সাগরদাঁড়িতে আজ শনিবার থেকে আয়োজন করা হয়েছে সপ্তাহব্যাপী মধুমেলা। এ মেলা ২৬ জানুয়ারি পর্যন্ত চলবে।
 
বিকাল সাড়ে ৩টায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন কবির জন্মবার্ষিকী ও মধুমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এসময় উপস্থিত থাকবেন মত্স্য ও প্রাণী সম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ,  যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক, সংসদ সদস্য শেখ আফিলউদ্দিন, মো. মনিরুল ইসলাম, কাজী নাবিল আহম্মেদ, রণজিৎ কুমার রায়, স্বপন ভট্টাচার্য, সংস্কৃতিবিষয়ক সচিব মো. ইব্রাহীম হোসেন খান, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, যশোর জেলা পরিষদ চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, যশোর পুলিশ সুপার আনিসুর রহমান, যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, কেশবপুর উপজেলা চেয়ারম্যান এইচ এম আমির হোসেন, কেশবপুর পৌর মেয়র রফিকুল ইসলাম, সাংবাদিক শ্যামল সরকার।
 
সপ্তাহব্যাপী মধুমেলা উপলক্ষে কবির জন্মভূমির স্মৃতিবিজড়িত কপোতাক্ষ নদ, জমিদার বাড়ির আম্রকানন, বুড়ো কাঠবাদাম গাছতলা, বিদায় ঘাটসহ বর্ণিল সাজে সেজেছে সাগরদাঁড়ি। মেলা উপলক্ষে মধুমঞ্চে প্রতিদিন কবির জীবনী ও তার সাহিত্যকর্ম এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মেলায় গ্রাম বাংলার যাত্রাপালা, সার্কাস, পুতুল নাচ, মৃত্যুকূপে গাড়ি চালানো, যাদু প্রদর্শনী ও বিচিত্রা অনুষ্ঠানের আয়োজনও থাকছে।
 
ইত্তেফাক/মোস্তাফিজ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯