সংস্কৃতি | The Daily Ittefaq

আনন শিশুসাহিত্য পুরস্কার পাচ্ছেন কাইজার চৌধুরী

আনন শিশুসাহিত্য পুরস্কার পাচ্ছেন কাইজার চৌধুরী
অনলাইন ডেস্ক১৮ এপ্রিল, ২০১৮ ইং ১৮:১৯ মিঃ
আনন শিশুসাহিত্য পুরস্কার পাচ্ছেন কাইজার চৌধুরী
আনন শিশুসাহিত্য পুরস্কার-২০১৮ পেতে যাচ্ছেন কাইজার চৌধুরী। শিশুসাহিত্যে বিশেষ অবদান রাখায় তাকে এই পুরস্কারের জন্য মনোনীত করা হয়। আগামী ১২ মে ফাউন্ডেশনের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত জাঁকজমকপূর্ণ একটি অনুষ্ঠানের মাধ্যমে তাকে এই পুরস্কারে ভূষিত করা হবে।
 
‘শিশুর বিকাশে অবিচল আমরা’ এই স্লোগানটিকে সামনে রেখে আনন ফাউন্ডেশন শিশুর বিকাশে ভূমিকা রেখে চলেছে। এরই ধারাবাহিকতায় আনন ফাউন্ডেশন আনন শিশুসাহিত্য পুরস্কার-২০১৮ ঘোষণা করা হয়েছে। শিশুসাহিত্যে অবদান রাখায় এবার কাইজার চৌধুরী নাম ঘোষণা করা হয়।
 
ইতোপূর্বে আনন শিশুসাহিত্য পুরস্কার পেয়েছেন ফারুক নওয়াজ, মাহমুদউল্লাহ, আখতার হুসেন, সেলিনা হোসেন, লুৎফর রহমান রিটন, আলী ইমাম ও সুজন বড়ুয়া। আনন ফাউন্ডেশন আজীবন সম্মাননা পেয়েছেন সুকুমার বড়ুয়া ও মোহাম্মদ মোস্তফা।
 
কাইজার চৌধুরী ১৯৪৯ সালে ১৫ নভেম্বর পুরনো ঢাকার মাহুতটুলিতে জন্মগ্রহণ করেন। তার পৈতৃক নিবাস মুন্সিগঞ্জের গজারিয়ায়। বাবার নাম আমিনুল হক চৌধুরী ও মায়ের নাম নূর আকতার বানু। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। কর্মজীবনে একজন ব্যাংকার, বর্তমানে অবসরপ্রাপ্ত।
 
তিনি শিশুসাহিত্যে অবদানের জন্য একাধিকবার পুরস্কৃত ও সম্মানিত হয়েছেন। এসব পুরস্কারের মধ্যে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার, অগ্রণী ব্যাংক শিশুসাহিত্য পুরস্কার, চন্দ্রাবতী একাডেমি স্বর্ণপদক, কবি আবু জাফর ওবায়দুল্লাহ সাহিত্য পুরস্কার, অতীশ দীপঙ্কর স্বর্ণপদক, ছোটদের কাগজ শিশুসাহিত্য পুরস্কার অন্যতম।
 
ইত্তেফাক/আরকেজি
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৮ মে, ২০১৮ ইং
ফজর৩:৪৬
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪৩
এশা৮:০৫
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৩৮