সংস্কৃতি | The Daily Ittefaq

আল মাহমুদের জন্মদিন উদযাপিত

আল মাহমুদের জন্মদিন উদযাপিত
ইত্তেফাক রিপোর্ট১২ জুলাই, ২০১৮ ইং ১০:১৫ মিঃ
আল মাহমুদের জন্মদিন উদযাপিত
 
কবি আল মাহমুদের ৮৩তম জন্মদিন ছিল গতকাল বুধবার। বাংলা সাহিত্যের অন্যতম প্রধান এ কবি শারীরিক অসুস্থতার কারণে এখন ঘরেই সময় কাটাচ্ছেন। সকাল থেকেই কবি আল মাহমুদের মগবাজারের বাসভবনে হাজির হয়েছিলেন তার গুণগ্রাহীরা। বাসাতেই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এ অনুষ্ঠানে আয়োজকরা কবিকে স্বাধীনতা পুরস্কারে ভূষিত করার দাবি জানিয়েছেন।
 
আল মাহমুদ ফাউন্ডেশন ও ফেসবুক ফ্যানপেজ প্রিয় আল মাহমুদের যৌথ আয়োজনে এ জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সাঈদ চৌধুরী রচিত আল মাহমুদের সাক্ষাত্কারভিত্তিক গ্রন্থ ‘কালজয়ী কবিতার স্রষ্টা আল মাহমুদ’ মোড়ক উন্মোচিত হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন আল মাহমুদ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আবিদ আজম। কবি অনেকটাই নির্বাক। কথা বলতে পারেন না। অস্ফুটভাবে শুধু বললেন, ‘বন্ধুগণ শুভেচ্ছা’।
 
আল মাহমুদকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে আসেন কবি জাহাঙ্গীর ফিরোজ, জাকির আবু জাফর, শাহীন রেজা, সাহিত্যিক সাঈদ চৌধুরী, আরজে জহিরুল ইসলাম টুটুল, বাচিকশিল্পী মাহবুব মুকুল, কবি সাকিরা পারভীন প্রমুখ।
 
ফুল দিয়ে শুভেচ্ছা জানায় স্টামফোর্ড ইউনিভার্সিটি সাহিত্য ফোরাম, বাংলাদেশ কালচারাল একাডেমি, রেডিও টুডে, সাহিত্য সাংস্কৃতিক কেন্দ্র, প্রাইম ভিশন অনলাইন টেলিভিশন, নবধারা, কবি এবং কবিতা, ফুলকুঁড়িসহ বিভিন্ন সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন। অনুষ্ঠানে জানানো হয়, কবি আল মাহমুদের জন্মদিন উপলক্ষে প্রকাশনা সংস্থা ঐতিহ্য থেকে অচিরেই বের হতে যাচ্ছে ১৪ খণ্ডে আল মাহমুদ রচনাবলী।
 
ইত্তেফাক/মোস্তাফিজ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ জুলাই, ২০১৮ ইং
ফজর৩:৫৭
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫০
এশা৮:১২
সূর্যোদয় - ৫:২২সূর্যাস্ত - ০৬:৪৫