সংস্কৃতি | The Daily Ittefaq

সাভারে ২ দিনব্যাপী সাংস্কৃতিক উত্সব ২০১৮ উদ্বোধন

সাভারে ২ দিনব্যাপী সাংস্কৃতিক উত্সব ২০১৮ উদ্বোধন
ইত্তেফাক রিপোর্ট২০ জুলাই, ২০১৮ ইং ১৯:০২ মিঃ
সাভারে ২ দিনব্যাপী সাংস্কৃতিক উত্সব ২০১৮ উদ্বোধন
‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’-এই স্লোগানকে সামনে রেখে সংস্কৃতি মন্ত্রণালয়ের উদ্যোগে ও ঢাকা জেলা প্রশাসনের আয়োজনে সাভারে দুই দিনব্যাপী সাংস্কৃতিক উত্সব-২০১৮ এর উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকেলে সাভার বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে বেলুন ও পায়রা উড়িয়ে এ সাংস্কৃতিক উৎসবের এর উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি।
 
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশের মানুষ দেশ গড়ার স্বপ্ন দেখেছিল। তরুণ সমাজের মাধ্যমে দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছেন, দেশ এগিয়ে যাচ্ছে। মানুষ ঘুমিয়ে যে স্বপ্ন দেখে সেটি স্বপ্ন নয়, যে স্বপ্ন মানুষকে ঘুমাতে দেয় না সেটিই বাস্তব স্বপ্ন। আমরা বাংলাদেশকে জঙ্গিবাদের দেশ হতে দিতে চাই না। এই সমাজ হবে উন্নয়ন ও সংস্কৃতির দেশ। এ সময় মন্ত্রী বিএনপি জামায়াতের যেকোন আন্দোলন রুখে দেওয়ার জন্য দেশের সংস্কৃতি কর্মীদের প্রতি আহবান জানান।
 
২ দিন ব্যাপী এ সাংস্কৃতিক উত্সবের উদ্বোধনী অনুষ্ঠান মাতাতে সাভার ছাড়াও রাজধানীসহ বিভিন্ন স্থান থেকে আসা সাংস্কৃতিক কর্মীরা নেচে গেয়ে অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তুলেন। 
 
ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাভারের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, সংস্কৃতি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব  মসিউর রহমান, সাভার বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ইলিয়াস খাঁন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেল হাসান প্রমুখ।
 

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০