সংস্কৃতি | The Daily Ittefaq

সংসদ ভবন নিয়ে রাজধানীতে প্রদর্শনী

সংসদ ভবন নিয়ে রাজধানীতে প্রদর্শনী
অনলাইন ডেস্ক০৬ আগষ্ট, ২০১৮ ইং ১৬:১৭ মিঃ
সংসদ ভবন নিয়ে রাজধানীতে প্রদর্শনী
পৃথিবীর অনন্য স্থাপত্য কীর্তিগুলোর মধ্যে বাংলাদেশের সংসদ ভবন অন্যতম। বিশ্বখ্যাত স্থপতি লুই আই কান এটির স্থপতি। এটি পৃথিবীর সবচেয়ে বড় সাংবিধানিক ভবনও। স্থপতি ইন্সটিটিউটের (আইএবি) সাংস্কৃতিক সম্পাদক ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের সহকারী অধ্যাপক ড. সাজিদ-বিন-দোজা তার স্কেচপ্যাডে তুলি ও কলমের কালিতে বিভিন্ন আঙ্গিকে সংসদ ভবনকে দেখার চেষ্টা করেছেন। এই স্কেচগুলোকে নিয়েই সাজিয়েছেন নিজের অষ্টম স্কেচ প্রদর্শনী ‘সাইলেন্স ইন দ্য ক্রাউড’।
 
শুক্রবার বিকেলে ধানমণ্ডির আলিয়ঁস ফ্রঁসেজ দো ঢাকার লা গ্যালারিতে ৯ দিনব্যাপী এই প্রদর্শনী উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।
আয়োজকরা জানান, সোমবার থেকে বৃহস্পতিবার বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত গ্যালারি খোলা থাকবে। শুক্রবার ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী চলবে। এটি সবার জন্য উন্মুক্ত।
 
প্রদর্শনী উদ্বোধনকালে উপস্থিত ছিলেন প্রখ্যাত স্থপতি ও কবি রবিউল হোসেন, সরকারের স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি কাজী গোলাম নাসির ও এলিট পেইন্টের পরিচালক সাজির আহমেদ।
সাজিদ-বিন-দোজা বলেন, ‘প্রখ্যাত স্থপতি মাজহারুল ইসলামের আমন্ত্রণে বাংলাদেশে এসেছিলেন লুই আই কান। তিনি তার সৃজনশীলতা ও কাব্যিকতা প্রকাশ করে আমাদের জন্য গর্বের নিদর্শন রেখে গেছেন।’
 
ইত্তেফাক/বিএএফ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৮
যোহর১২:০২
আসর৪:৩৫
মাগরিব৬:৩০
এশা৭:৪৫
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৫