সংস্কৃতি | The Daily Ittefaq

ফুলবাড়ীতে যাত্রা শিল্পীদের র‌্যালি

ফুলবাড়ীতে যাত্রা শিল্পীদের র‌্যালি
ফুলবাড়ী (কুড়িগ্রাম) সংবাদদাতা২৭ আগষ্ট, ২০১৮ ইং ১৩:১৯ মিঃ
ফুলবাড়ীতে যাত্রা শিল্পীদের র‌্যালি
‘‘গ্রামের শিক্ষা বাহন যাত্রা, যাত্রা আমাদের ঐতিহ্যের নিদর্শন” এই শ্লোগানে কুড়িগ্রামের ফুলবাড়িতে দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে যাত্রা শিল্পীদের র‌্যালি, সমাবেশ ও সংঙ্গীতানুষ্ঠান।
 
রবিবার বিকালে বাংলাদেশ যাত্রা ফেডারেশনের ফুলবাড়ী শাখার আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে ফুলবাড়ীসহ আশপাশের উপজেলার শতাধিক যাত্রা শিল্পী দেশীয় বাধ্যযন্ত্র নিয়ে স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ করেন।
 
সন্ধ্যায় উপজেলার গ্রান্ড হোটেল কমিউনিটি সেন্টারের হল রুমে অনুষ্ঠিত সমাবেশে ফুলবাড়ী উপজেলার যাত্রা ফেডারেশনের উপদেষ্টা ইঞ্জিনিয়ার সলিমুল্ল্যাহর সভাপতিত্বে বক্তব্য রাখেন, ফুলবাড়ী সদর ইউনিয়নের চেয়ারম্যান হারুন-অর-রশিদ, সংগঠনটির সভাপতি জয়ন্ত কুমার মোহন্ত, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, লালমনিরহাট জেলা শাখার সভাপতি জব্বার মোল্লা, কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ সম্পাদক সুফি মোহাম্মদ সাঈদ তাহেরুলসহ যাত্রা শিল্পীরা।
 
সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ যাত্রা ফেডাারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি গোলাম সরওয়ার বলেন, যাত্রা বাঙালির সংস্কৃতির ঐতিহ্য হলেও এর সাথে জড়িত শিল্পীরা আজ মানবেতর জীবন যাপন করছেন। তিনি যাত্রা শিল্পীদের আর্থিক সহযোগিতা প্রদান ও সরকারি পৃষ্ঠপোষকতায় যাত্রা সংস্কৃতিকে বাঁচিয়ে রাখতে সরকারের প্রতি দাবি জানান। পরে যাত্রা শিল্পীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও যাত্রপালা।
 
ইত্তেফাক/এএম
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩