শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজশাহীতে অগ্রণী ব্যাংকের খেলাপি গ্রাহক ও নতুন গ্রাহকদের নিয়ে মতবিনিময়

আপডেট : ১৮ জানুয়ারি ২০১৯, ১৬:০৬

অগ্রণী ব্যাংক লিমিটেড রাজশাহী সার্কেল সচিবালয় আয়োজিত সার্কেলাধীন খেলাপি গ্রাহক ও সম্ভাবনাময় নতুন গ্রাহকদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার সকাল ১০টায় নগরীর সিএন্ডবি এলাকার কুকিজার রেস্টুরেন্ট অ্যান্ড কমিউনিটি সেন্টারে উক্ত মতবিনিময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অগ্রণী ব্যাংক রাজশাহী সার্কেলের মহাব্যবস্থাপক মো. ওয়ালি উল্লাহ।

প্রধান অতিথি ছিলেন অগ্রণী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. জায়েদ বখত। বিশেষ অতিথি ছিলেন ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মো. শামস্-উল ইসলাম। অতিথি ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. খায়রুল কবির ও উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. আনিসুর রহমান, মহাব্যবস্থাপক (আইসিসি) মো. মনোয়ার হোসেন ও মহাব্যবস্থাপক (ক্রেডিট) মো. আব্দুস সালাম মোল্লা। এতে ব্যাংকের রাজশাহী ও রংপুর সার্কেলের বিভিন্ন অঞ্চলের অঞ্চল প্রধানগণ, কর্পোরেট শাখা প্রধানগণ, ব্যাংকের বিভিন্ন শাখার খেলাপি ঋণগ্রহীতা এবং নতুন সম্ভাবনাময় গ্রাহক ও সংশ্লিষ্ট শাখার ব্যবস্থাপকবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ৯ টায় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও অগ্রণী ব্যাংক ট্রেনিং ইন্সটিটিউট, রাজশাহীতে ‘ইন্টিগ্রেশন অব আইটি অপারেশন সিস্টেম উইথ টি-২৪’ শীর্ষক কর্মশালার শুভ উদ্বোধন করেন। উদ্বোধনী বক্তৃতায় তিনি ব্যাংকের সার্বিক চিত্র তুলে ধরেন এবং আগামী দিনগুলোতে ব্যাংকের উন্নয়নে কর্মকর্তাদের আরও গতিশীল ও উদ্যমী হওয়ার নির্দেশনা দেন।

আরো পড়ুন: এক ঘুষিতেই চুরমার কোটি টাকার ফ্লাটের দেয়াল!

এদিকে মতবিনিময় শেষে সকাল ১১টায় রাজশাহী এবং রংপুর সার্কেলাধীন কর্পোরেট শাখা প্রধান, অঞ্চল প্রধান এবং রাজশাহী অঞ্চলের শাখা ব্যবস্থাপকদের নিয়ে ‘মতবিনিময় সভা’ করেন ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহীগণ। সভার প্রধান অতিথি ব্যাংকের বাস্তব অবস্থা বর্ণনা করেন। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ঋণগ্রহীতাদের সাথে সরাসরি আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যাসমূহ চিহ্নিত করে ব্যাংকার-গ্রাহক সম্পর্কের ভিত্তিতে সমস্যা হতে উত্তরণের বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। মামলা ছাড়াই যাতে ঋণ আদায়ে সফল হওয়া যায়, সেজন্য তিনি ঋণগ্রহীতাদের সাথে বিশেষভাবে আলাপ-আলোচনা করেন। এছাড়া সম্ভাবনাময় নতুন গ্রাহকদের যথাযথ জামানতের বিপরীতে ঋণ প্রদানের বিষয়েও দিক নির্দেশনা প্রদান করেন।

এছাড়া ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও বিদায়ী বছরে (২০১৮) ব্যবসায়িক অর্জন পর্যালোচনা ও ব্যাংকের ব্যবসা বৃদ্ধি এবং উন্নততর সেবা প্রদান বিষয়ে তিনি বিশেষভাবে গুরুত্বারোপ করেন। গ্রাহকদের দোরগোড়ায় ব্যাংকের সেবা পৌঁছে দিয়ে গ্রাহকদের হৃদয় জয় করাই হবে আমাদের প্রধান রণকৌশল মর্মে তিনি উল্লেখ করেন। পরে ব্যাংকের সার্বিক ব্যবসা উন্নয়নে লো-কস্ট নো-কস্ট ডিপোজিট সংগ্রহ, ঋণ বিতরণ বৃদ্ধি ও শ্রেণীবিন্যাসিত/অবলোপনকৃত ঋণ আদায় অগ্রগতি প্রভৃতি বিষয়ে শাখা ব্যবস্থাপকগণের সংগে মতবিনিময় এবং প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

সভাপতির বক্তব্যে রাজশাহী সার্কেল মহাব্যবস্থাপক মো. ওয়ালি উল্লাহ রাজশাহী সার্কেলের বিভিন্ন লক্ষ্যমাত্রা এবং ব্যবসায়িক  অর্জনের তথ্যচিত্র উপস্থাপন করেন এবং নতুন বছরের লক্ষ্যমাত্রা অর্জনে শতভাগ সফল হওয়ার ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

ইত্তেফাক/বিএএফ