ঢাকা মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫
২৮ °সে

ইউএস-বাংলার ব্যাংকক ফ্লাইট আবারো শুরু হচ্ছে

ইউএস-বাংলার ব্যাংকক ফ্লাইট আবারো শুরু হচ্ছে
ইউএস-বাংলার উড়োজাহাজ। ছবি: সংগৃহীত

সাময়িকভাবে বন্ধ থাকার পর আগামী বছরের ১ ফেব্রুয়ারি থেকে ঢাকা-ব্যাংকক রুটে আবারো ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। যাত্রী চাহিদার কথা বিবেচনা করে সপ্তাহে চারদিন ঢাকা থেকে ব্যাংককের সুবর্ণভূমি বিমানবন্দরে এই ফ্লাইট পরিচালনা করা হবে।

ঢাকা-ব্যাংকক রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১২, ৯৯৪ টাকা এবং রিটার্ন ভাড়া ১৭, ৯০৮ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

প্রাথমিকভাবে রবি, মঙ্গল, বৃহস্পতি ও শুক্রবার ঢাকা থেকে ১০টা ২০ মিনিটে ব্যাংককের উদ্দেশ্যে ছেড়ে যাবে ইউএস-বাংলা’র উড়োজাহাজ। পৌঁছাবে ব্যাংককের স্থানীয় সময় দুপুর ১টা ৪০ মিনিটে। এছাড়া ব্যাংকক থেকে একই দিনে স্থানীয় সময় দুপুর ২টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং বিকাল ৪টা ২০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

ঢাকা-ব্যাংকক-ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে। চলতি মাসের মধ্যে আরো একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারলাইন্সের বিমান বহরে যুক্ত হতে যাচ্ছে।

আরো পড়ুন: ‘হিরোকে জিরো বানানো সহজ না, উচ্চ আদালতে যাচ্ছি’

এছাড়া আগামী ৩১ মার্চ ২০১৯ থেকে সপ্তাহে পাঁচদিন (রবি, মঙ্গল, বুধ, বৃহস্পতি ও শুক্রবার) একই সময়ে ঢাকা থেকে ব্যাংকক এবং ব্যাংকক থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে।

২০১৪ সালে যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে সকল অভ্যন্তরীণ রুট ছাড়াও আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, দোহা, মাস্কাট, গুয়াংজু ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১১ ডিসেম্বর, ২০১৮
আর্কাইভ
 
বেটা
ভার্সন